শিরোনাম
প্রকাশ : ৪ ডিসেম্বর, ২০২০ ২১:৪৩
প্রিন্ট করুন printer

নবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর তীর-ধনুক প্রতিযোগিতা অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি

নবাবগঞ্জে 
ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর তীর-ধনুক প্রতিযোগিতা অনুষ্ঠিত

সান্তাল ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ঐতিহ্য ও সংস্কৃতি রক্ষায় বিপুল উৎসাহ ও উদ্দিপনার মধ্য দিয়ে হয়ে গেল তীরধনুক প্রতিযোগিতা ও ঐতিহ্যবাহী দাঁশায় নৃত্য প্রতিযোগিতায় বিজয়ী দলের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। দিনাজপুরের নবাবগঞ্জে এই তীরধনুক প্রতিযোগিতায় বিভিন্ন স্থানের ১৬টি দল অংশ নেয়। করোনার এই সময়ে বিনোদনের এ খেলায় বিভিন্ন শ্রেনী-পেশার মানুষের উপচেপড়া ভিড় ছিল। শুক্রবার দুপুরে নবাবগঞ্জের গোলাবাড়ী আদিবাসী মার্শাল যুব সংঘ এ প্রতিযোগিতার আয়োজন করে। 

নবাবগঞ্জ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী একাডেমি চত্বরে খেলার এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার। এ সময় নবাবগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. পারুল বেগম, বেসরকারী সংস্থা গ্রাম বিকাশ এর সমাজ উন্নয়ন বিভাগের পরিচালক সারা মারান্ডী, দীপ্তি ভুবন সংস্থার নির্বাহী পরিচালক দেবাশীষ চৌধুরী রানা প্রমুখ উপস্থিত ছিলেন। 

তীর-ধনুক প্রতিযোগিতা ছাড়াও এরআগে, ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিল্পীদের অংশগ্রহণে ঐতিহ্যবাহী দাঁশায় নৃত্য প্রতিযোগিতায় বিজয়ী দলের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়েছে। গ্রাম বিকাশ কেন্দ্রের আয়োজনে ডিজিটাল পদ্ধতিতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে দেশের বিভিন্ন এলাকা থেকে ১৩টি দল অংশ গ্রহন করে। 

শুক্রবার বেলা ১১টায় নবাবগঞ্জ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী একাডেমী চত্বরে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার এ প্রতিযোগিতায় বিজয়ী দল গোলাবাড়ী মার্শাল যুব সংঘের নৃত্য শিল্পীদের হাতে পুরস্কার তুলে দেন। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর