শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৫২
প্রিন্ট করুন printer

চাকরি করেন টাঙ্গাইলের মির্জাপুরে, থাকেন আমেরিকায়

টাঙ্গাইল প্রতিনিধি

চাকরি করেন টাঙ্গাইলের মির্জাপুরে, থাকেন আমেরিকায়
প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা তানিয়া রহমান।

টাঙ্গাইলের মির্জাপুরে প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষিকা তিন মাসের ছুটি নিয়ে দেড় বছর আগে আমেরিকায় পারি জমিয়েছেন। যোগাযোগ করতে না পেরে তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিতে পারছে না উপজেলা শিক্ষা অফিস।

আমেরিকায় পারি জমানো ওই শিক্ষিকার নাম তানিয়া রহমান। তিনি মির্জাপুর পৌরসভা এলাকার ২৬ নম্বর বাওয়ার কুমারজানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।

উপজেলা শিক্ষা অফিস সূত্র জানায়, তানিয়া রহমান ২০১৯ সালের ৩ জুলাই থেকে ০২ অক্টোবর পর্যন্ত ব্যক্তিগত সমস্যা দেখিয়ে স্কুল থেকে ছুটি নেন। ছুটি নিয়ে তিনি একই বছর ২ জুলাই সপরিবারে আমেরিকায় চলে যান। তারপর থেকে স্কুলের সাথে তানিয়া রহমানের কোনো যোগাযোগ নেই। উপজেলা শিক্ষা অফিস থেকে একাধিকবার এ ব্যাপারে কৈফিয়ত চেয়ে তার ঠিকানায় পত্র পাঠালেও কেউ তা গ্রহণ করেননি।

সর্বশেষ তানিয়া রহমানের ঠিকানায় ২৩ জুলাই ২০২০ তারিখে কৈফিয়ত চেয়ে পত্র পাঠায় উপজেলা শিক্ষা অফিস। ওই পত্রটিও কেউ গ্রহণ করেননি।

এ ব্যাপারে বাওয়ার কুমারজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলুয়ারা বেগমের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

মির্জাপুর উপজেলা শিক্ষা অফিসার মো. আলমগীর হোসেন বলেন, সহকারী শিক্ষিকা তানিয়া রহমান তিন মাসের ছুটি নেন। এরপর দীর্ঘদিন তানিয়া রহমান বিদ্যালয়ে অনুপস্থিত থাকার বিষয়ে খোঁজ নিয়ে জানতে পারেন তিনি আমেরিকা চলে গেছেন। একাধিকবার পত্র দিয়েও তার কোনো উত্তর পাওয়া যায়নি। তার বর্তমান অবস্থান সম্পর্কে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর