শিরোনাম
প্রকাশ : ৭ মার্চ, ২০২১ ২০:৩৬
প্রিন্ট করুন printer

খুলনায় দেড় লাখ ক্ষুদে কণ্ঠে উচ্চারিত হলো বঙ্গবন্ধুর ভাষণ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় দেড় লাখ ক্ষুদে কণ্ঠে উচ্চারিত হলো বঙ্গবন্ধুর ভাষণ

খুলনায় স্বাস্থ্যবিধি মেনে জুম ওয়েবিনারের মাধ্যমে এক লাখ ৫০ হাজার ১৫১ জন ক্ষুদে শিক্ষার্থীর কণ্ঠে উচ্চারিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ। বঙ্গবন্ধুর সাথে মিল রেখে তাদের পরনে ছিল সাদা পাঞ্জাবি ও কালো মুজিবকোট। শিক্ষার্থীরা লাল-সবুজ জাতীয় পতাকার নিচে দাঁড়িয়ে শপথ নিলো বঙ্গবন্ধুর আদর্শে দেশ গড়ার।

রবিবার ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে খুলনায় ব্যতিক্রমী এ আয়োজন করে খুলনা জেলা প্রশাসন। এতে প্রধান অতিথি হিসেবে জুম ওয়েবিনারে যুক্ত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে বক্তৃতা করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

জানা যায়, ঢাকায় কেন্দ্রীয় অনুষ্ঠানের সাথে মিল রেখে বিকেল ৩টা ১৯ মিনিটে ক্ষুদে শিক্ষার্থীরা একই সাথে বঙ্গবন্ধুর ভাষণ উপস্থাপন করে।

খুলনা বয়রা মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে ১৫১ জন শিক্ষার্থী ও একই সাথে জুম ওয়েবিনারের মাধ্যমে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেড় লাখ শিক্ষার্থী এতে অংশ নেয়। চাইল্ড ইন্টিগ্রিটি ও শিশু বঙ্গবন্ধু ফোরামের সার্বিক ব্যবস্থাপনায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর