শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০২১ ১৭:২১
প্রিন্ট করুন printer

দিনাজপুরে রাস্তা সম্প্রসারণের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে রাস্তা সম্প্রসারণের দাবিতে 
মানববন্ধন ও সড়ক অবরোধ

দিনাজপুরের হিলি স্থলবন্দরের সংকীর্ণ রাস্তা সম্প্রসারণ ও যানযট নিরসনের দাবিতে মানববন্ধন ও ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। এ সময় রাস্তার উভয় পাশে বিভিন্ন যানবাহন আটকে পড়লে তীব্র যানযটের সৃষ্টি হয়।
এই আন্দোলনের সাথে একত্মতা ঘোষণা করেন হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত ও উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন। পরে স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিকের আশ্বাসে সড়ক অবরোধ প্রত্যাহার করেন তারা।

শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হিলি স্থলবন্দরের চারমাথা মোড়ে কয়েক শতাধিক বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এ মানববন্ধন ও সড়ক অবরোধে অংশগ্রহণ করেন। মানববন্ধন ও সড়ক অবরোধে বক্তব্য রাখেন বাংলাহিলি বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল ওয়াদুদ, অটো ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি জিয়া উদ্দিনসহ আরো অনেকে। 

উল্লেখ্য, দিনাজুপরের হিলি সীমান্তের শূন্যরেখা থেকে বাংলাদেশে প্রবেশে অপ্রশস্ত সড়কের কারণে স্থলবন্দর হিলিতে এ যানজট। এছাড়াও হিলিতে বাংলা ট্রাকের কোন টার্মিনাল নেই। সেই সঙ্গে বাইপাস কোনও সড়ক নেই, যে পথ দিয়ে অন্য যানবাহনগুলো চলাচল করতে পারে। ফলে হিলি পৌর এলাকায় যানজট নিত্যদিনই থাকে। যানজটের কারণে সঠিক সময়ে পণ্যবাহী ট্রাকগুলো বন্দরে প্রবেশ করতে পারছে না, ফলে ব্যাহত হয় আমদানি-রফতানি কার্যক্রম। যানজটের কারণে একদিকে যেমন আমদানিকারকরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন, অন্যদিকে চরম ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ। 

বিডি প্রতিদিন/আল আমীন 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর