২৭ মার্চ, ২০২১ ২১:৫১
৯৯৯ নম্বরে ফোন করে উদ্ধার

পরিত্যক্ত স্থানে সন্তান প্রসব অজ্ঞাত মানসিক ভারসাম্যহীনের

কুড়িগ্রাম প্রতিনিধি

পরিত্যক্ত স্থানে সন্তান প্রসব অজ্ঞাত মানসিক ভারসাম্যহীনের

মা ও নবজাতককে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে

কুড়িগ্রামের খলিলগঞ্জস্থ জয়বাংলা মোড় এলাকায় গোডাউনের পাশে একটি পরিত্যক্ত স্থানে সন্তান প্রসব করেছেন মানসিক ভারসাম্যহীন এক অজ্ঞাত নারী। এ খবর ৯৯৯ এ ফোন করে এলাকাবাসীরা জানান। এরপর পুলিশ এসে ওই শিশু ও মাকে উদ্ধার করেন। শনিবার ভোররাতে ওই নারী সন্তান প্রসব করেন। এরপর উৎসুক জনতা তাকে দেখতে আসেন। 

পুলিশ মুমূর্ষু অবস্থায় ওই মা ও নবজাতককে উদ্ধার করে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করে। এরপর পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা রবিবার দুপুরে শিশুটিকে ও ওই ভারসাম্যহীন মাকে দেখতে জেনারেল হাসপাতালে যান। 

পুলিশ সুপার বলেন, আমরা ৯৯৯ এর মাধ্যমে খবর পাওয়ার সাথে সাথে রাতেই অ্যাম্বুলেন্স পাঠিয়ে অসুস্থ অবস্থায় শিশুটি ও মাকে উদ্ধার করে জেনারেল হাসপাতালে ভর্তি করি। এখন তারা দুজনেই হাসপাতালে আছে। তবে ওই মা মানসিক ভারসাম্যহীন হলেও তার নাম এলোমেলোভাবে একটু একটু বলতে পারেন। আমরা ১১টি থানায় তার ছবি পাঠিয়ে পরিচয় জানার চেষ্টা করছি। 

এলাকাবাসী জানান, মানসিক ভারসাম্যহীন ওই নারী কয়েক বছর ধরে শহরের বিভিন্ন বাজার ও রাস্তায় যত্রতত্র অবস্থান করে আসছিলেন। রাতে খলিলগঞ্জস্থ জয়বাংলা মোড় এলাকায় গোডাউনের পাশে একটি পরিত্যক্ত স্থানে সন্তান প্রসব করে পড়ে ছিলেন তিনি। তাকে দেখে  ৯৯৯ এ ফোন করেন এলাকার একজন। এরপর পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল আসে। তারা মা ও নবজাতককে দ্রুত জেনারেল হাসপাতালে ভর্তি করেন। মানসিক ভারসাম্যহীন ওই নারী তার নাম ঠিকানা কিছুই বলতে পারছিলেন না।

এ ব্যাপারে জেনারেল হাসপাতালের সিনিয়র বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মো. মোখতার হোসেন জানান, নবজাতকের ওজন এক কেজিরও একটু বেশি। তবে তার চিকিৎসার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে।  

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর