শিরোনাম
প্রকাশ : ৩০ মার্চ, ২০২১ ১৮:৩১
আপডেট : ৩০ মার্চ, ২০২১ ১৯:২৬
প্রিন্ট করুন printer

৬ষ্ঠ দফায় আরও ২৪৯৫ জন রোহিঙ্গা ভাসানচরে

কক্সবাজার প্রতিনিধি

৬ষ্ঠ দফায় আরও ২৪৯৫ জন রোহিঙ্গা ভাসানচরে

কক্সবাজারের উখিয়া-টেকনাফ ক্যাম্প থেকে থেকে ৬ষ্ঠ দফায় ৫ হাজারের অধিক রোহিঙ্গাকে নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর করা হচ্ছে। ৩০শে মার্চ ৬ষ্ঠ দফায় শিশুসহ ২৪৯৫ জন রোহিঙ্গা চট্টগ্রামের উদ্দেশ্য রওনা হন। দুপুর ১২টার দিকে ৮৮৪ জন রোহিঙ্গা ও দুপুর ২টার দিকে ৮৯০ জন ও বিকাল ৪টার দিকে ৭১৯কে ১৫টি বাসে করে মোট ৪৭টি বাস যোগে ২৪৯৫ জন রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে উখিয়া থেকে চট্টগ্রামে পৌঁছেছেন বলে কক্সবাজার শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (৩০ মার্চ) দুপুর ১২টা ও দুপুর ২টা এবং বিকাল ৪ টার দিকে উখিয়া কলেজ মাঠ থেকে এসব বাস উখিয়া ত্যাগ করেন। প্রশাসন ভাসানচরের যাওয়ার উদ্দেশে উখিয়া কলেজ ট্রানজিট পয়েন্ট ক্যাম্পে তাদের খাবার, পানি, ঔষধ দেন। মঙ্গলবার ভোর থেকে ২০ টি মিনিবাসে করে উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে উখিয়া কলেজ ট্রানজিট পয়েন্ট ক্যাম্পে নিয়ে আসেন সংশ্লিষ্টরা। তাদের মালামাল বহনকারী ১১ কার্গো সঙ্গে ছিল। 

কক্সবাজার অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদ্দৌজা নয়ন বলেন, স্বেচ্ছায় যেতে এমন আগ্রহী প্রায় দুই হাজার ৪৯৫ জন রোহিঙ্গাকে ৬ষ্ঠ দফায় ভাসানচরে যাওয়া উদ্দেশ্য রওনা দেন। এসব রোহিঙ্গাদের বুধবার (৩১ মার্চ) চট্টগ্রাম থেকে নৌবাহিনীর তত্ত্বাবধায়নে তাদের পতেঙ্গা থেকে ট্রলারে করে নোয়াখালীর ভাসানচরে নিয়ে যাওয়া হবে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর