শিরোনাম
প্রকাশ : ১৫ এপ্রিল, ২০২১ ১৬:১৯
প্রিন্ট করুন printer

ফুলপুরে আমুয়াকান্দা-বাহাদুরপুর পাকা সড়ক বেহাল

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ফুলপুরে আমুয়াকান্দা-বাহাদুরপুর পাকা সড়ক বেহাল

ময়মনসিংহের ফুলপুর উপজেলার আমুয়াকান্দা থেকে বাহাদুরপুর ৭ কিলোমিটার পাকা সড়কের অবস্থা বেহাল। সড়কটি বিভিন্ন জায়গায় ভেঙে চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

সরেজমিন দেখা যায়, পয়ারী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের আগে ও পরে এবং পয়ারী গোকূল চন্দ্র উচ্চ বিদ্যালয়ের পূর্ব দিকে ব্যবসায়ী আবু তালেবের ফিশারী সংলগ্ন সড়কটি দুই পাশেই ভেঙে বড় বড় গর্ত ও খানাখন্দে পরিণত হয়েছে। কোথাও কোথাও পিচ উঠে খোয়া বের হয়ে গেছে। আবার কোথাও পিচ ও খোয়া উঠে ইট-সুরকি বের হয়ে গেছে এবং সড়কের পাড় ভেঙে গেছে।

এদিক দিয়ে সবসময় লরি, ট্রাক ও ভারী যানবাহন চলাচল করায় সড়কটির এমন অবস্থা হয়েছে। এখন অটোরিকশা, সিএনজি চালিত অটো, ভ্যানগাড়ি ও ঠেলাগাড়িসহ ছোটখাটো যান চলার সময় এগুলো উল্টে পড়ে যাওয়ার উপক্রম হয়। সড়কটি জরুরিভিত্তিতে সংস্কার করা প্রয়োজন।

বাহাদুরপুর গ্রামের সাদ্দাম হোসেন বলেন, ২০১২ সালের পর এই সড়কটি মেরামতে আর হাত দেওয়া হয়নি। যে কারণে এটি ভেঙে বিভিন্ন স্থানে পিচ উঠে গর্ত তৈরি হয়েছে।

পারতলা গ্রামের মোটরবাইক চালক আমিনুল ইসলাম বলেন, সড়কটি এমনিতেই অপ্রশস্ত। এখন আবার জায়গায় জায়গায় এর পাড় ভেঙে আরো চিকন হয়ে গেছে। বর্তমানে এদিক দিয়ে গাড়ি চালানো রিস্কি হয়ে গেছে। যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে।

পয়ারী গ্রামের আব্দুল জলিল বলেন, আগে উপজেলা শহরে যেতে যে সময় লাগতো এখন এর তিনগুণ সময় বেশি লাগে। সড়ক ভেঙে যাওয়ার কারণে দ্রুত গাড়ি চালানো যায় না। ব্যাটারিচালিত অটোরিকশার চালক আবুল কাশেম বলেন, ভাঙাচুরা রাস্তার কারণে গাড়ি চালাতে মন চায় না। কিন্তু ছেলেমেয়ে না খেয়ে থাকবে বলে বাধ্য হয়ে চালাতে হয়। আমরা দ্রুত মেরামত চাই।

ফুলপুর উপজেলা প্রকৌশলী মো. মামুন অর রশিদ বলেন, সড়কটি সংস্কারের জন্যে একটি প্রকল্প নেওয়া হয়েছে। অনুমোদন পেলে আমরা শিগগিরই কাজ শুরু করবো।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর