শিরোনাম
প্রকাশ : ২২ এপ্রিল, ২০২১ ২০:০৭
প্রিন্ট করুন printer

কুড়িগ্রামে ৫ ব্যবসায়ীকে জরিমানা

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে ৫ ব্যবসায়ীকে জরিমানা

বিভিন্ন প্রচার প্রচারণার পরও লকডাউনে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা লঙ্ঘন করে দোকান পাট খোলা রাখায় কুড়িগ্রামে ব্যবসায়ীদের জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এছাড়াও যারা মাস্ক ব্যবহার করছেন না এবং অযথা বাইরে বের হচ্ছেন তাদেরকেও জরিমানা করা হয়। 

বৃহস্পতিবার দিনভর জেলা প্রশাসন পরিচালিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালত কয়েক জায়াগায় অভিযান পরিচালনা করেন। এসময় দোকান খোলা রাখায় ৫টি ব্যবসায়ীকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। গত এক সপ্তাহের অধিক সময় ধরে জেলা প্রশাসনের তিনটি মোবাইল টিম লকডাউন চলাকালিন সময়ে অভিযান অব্যাহত রেখেছে।
এদিকে দুরপাল্লার বাস ছাড়া সকল যানবাহন রাস্তায় চলাচল করলেও বিভিন্ন ব্যবসায়ীদের দোকান খোলার নির্দেশনা না থাকায় তারা পথে বসতে চলেছেন বলে অভিযোগ। ব্যবসায়ীদের দাবি,আসছে ঈদের আগে স্বাস্থ্যবিধি মেনে দোকান পাট খোলার জন্য প্রধানমন্ত্রীর নিকট অনুরোধ জানাই।

এ ব্যাপারে কুড়িগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি মো. হাসিবুল হাসান জানান, সরকারের দেয়া ঘোষিত লকডাউনে যাতে কেউ দোকান পাট খুলতে না পারেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলেন সে ব্যাপারে সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে জেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় বিভিন্ন দোকানীকে জরিমানা ও পথচারিদের মাস্ক না পরার কারনে জরিমানা করা হয়েছে। এটি লকডাউন শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। 

বিডি প্রতিদিন/ মজুমদার