শিরোনাম
প্রকাশ : ১৭ জুন, ২০২১ ২২:১৮
প্রিন্ট করুন printer

সিরাজগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন, ৪ লাখ টাকা জরিমানা

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন, ৪ লাখ টাকা জরিমানা
সিরাজগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন করায় আটজনের কাছ থেকে ৪ লাখ টাকা জরিমানা।
Google News

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুরে যমুনায় অবৈধভাবে বালু উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে আটজনকে আটক করেছে। এসময় তাদের কাছ থেকে ৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

অর্থদণ্ড প্রাপ্তরা হলেন-সাদেকুল ইসলাম (২৪), আলাউদ্দিন (৫৪), রঞ্জু মিয়া (৩৫), খোকন (২৬), আব্দুল হামিদ (২৮), আব্দুল মতিন (২৩), আব্দুল আজিজ (২৬) ও নুরন্নবী (২৩)। বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান জানান, সপ্তাহ খানেক যাবৎ জেলার চৌহালী উপজেলার এনায়েতপুর থানার সদিয়াচাঁদপুর এলাকায় একটি চক্র যমুনার মাঝ নদী উড়াপাড়া, ইজারাপাড়া, মৌহালীসহ আশেপাশের পয়েন্ট থেকে দুটি ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিল। এতে কয়েকটি এলাকা ভাঙনের হুমকিতে পড়ছিল।

বিষয়টি জানার পর জেলা প্রশাসকের নির্দেশে দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ড্রেজারের মূল পরিচালনাকারীরা পালিয়ে গেলে তাদের সহযোগী আটজনকে আটক করা হয়। এরপর আটক ব্যক্তিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। জরিমানা দিয়ে তারা ছাড়া পান বলেও তিনি জানিয়েছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর