শিরোনাম
প্রকাশ : ২১ জুন, ২০২১ ০৯:৩৭
প্রিন্ট করুন printer

পটুয়াখালীতে বৃষ্টি উপেক্ষা করে কেন্দ্রে ভোটাররা

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীতে বৃষ্টি উপেক্ষা করে কেন্দ্রে ভোটাররা
Google News

পটুয়াখালী জেলার ৪ উপজেলার প্রথম ধাপের ১৯ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। স্বাস্থ্যবিধি মেনে ভোটারদের ভোট কেন্দ্রে প্রবেশ করতে দেখা গেছে। ১৯ ইউনিয়নের চেয়ারম্যান পদে ৮৫ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। বৃষ্টি উপেক্ষা করে ভোট কেন্দ্রে আসছেন ভোটাররা।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পটুয়াখালী জেলার দুমকি, বাউফল, গলাচিপা ও দশমিনা উপজেলার ১৯ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে দুমকি উপজেলায় ৩টি, বাউফল উপজেলায় ৯টি, দশমিনা উপজেলায় ৩টি এবং গলাচিপা উপজেলার ৪টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।  
ইতিমধ্যে ১৯ ইউপির মধ্যে বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী ফয়সাল আহম্মেদ মনির মোল্লা এবং কালিশুরী ইউনিয়নে একই দলের মো. নেছার উদ্দিন সিকদার জামাল চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। ওই দুই ইউপিতে শুধু সদস্য পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ব্যালট পেপারের মাধ্যমে ১৫৫টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ হবে এবং ইভিএম এর মাধ্যমে ১৮টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। মোট ভোটার সংখ্যা ২৪৮৩৯৩ জন।
 
এছাড়া প্রতিটি ইউনিয়নে পুলিশের একটি মোবাইল টিম, একটি স্ট্রাইকিং ফোর্স, প্রতি উপজেলার জন্য র‌্যাবের দুটি টিম ও তিন প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হয়েছে। 

পটুয়াখালী জেলা সিনিয়র নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সার্বিকভাবে প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোটের পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ভোটারদের স্বাস্থ্যবিধি মেনে ভোটকেন্দ্রে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর