শিরোনাম
প্রকাশ : ২১ জুন, ২০২১ ২০:৩১
প্রিন্ট করুন printer

নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় প্রার্থীকে বহিষ্কার করল জাতীয় পার্টি

অনলাইন ডেস্ক

নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় প্রার্থীকে বহিষ্কার করল জাতীয় পার্টি
Google News

মো. জসিম উদ্দিন, যিনি কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির (জাপা) দলীয় মনোনয়ন নিয়েছিলেন। তিনি দলকে কথা দিয়েছিলেন যেকোনো পরিস্থিতিতে শেষ দিন পর্যন্ত নির্বাচনে লড়ে যাবেন। কিন্তু দলকে না জানিয়ে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে আওয়ামী লীগ প্রার্থী আবুল হাশেম খান  বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গেছেন।

জসিম উদ্দিনের মনোনয়নপত্র প্রত্যাহারে জাপা ক্ষুব্ধ হয়ে সোমবার তাকে দলের প্রাথমিক সদস্যসহ সব পদ-পদবি থেকে অব্যাহতি দিয়েছে। জাপার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অব্যাহতির কথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘জাতীয় পার্টির সংসদীয় বোর্ড প্রার্থী মনোনয়নের সাক্ষাৎকার অনুষ্ঠানে দেওয়া প্রতিশ্রুতির ভিত্তিতে মো. জসিম উদ্দিনকে মনোনয়ন প্রদান করেন। জসিম উদ্দিন মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তকে অমান্য করেছেন। দলীয় সিদ্ধান্তের বাইরে প্রার্থিতা প্রত্যাহার করায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।’

দলীয় গঠনতন্ত্রের ২০/১ (১)ক ধারায় প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এই ব্যবস্থা নেন বলে এতে উল্লেখ করা হয়েছে। 

একই সঙ্গে কুমিল্লা দক্ষিণ জেলা ও ব্রাহ্মণপাড়া উপজেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে জাতীয় পার্টি। জসিম উদ্দিন ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি ছিলেন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

  

এই বিভাগের আরও খবর