শিরোনাম
প্রকাশ : ২৮ জুন, ২০২১ ১৭:০২
প্রিন্ট করুন printer

খুলনায় হাসপাতালে করোনা রোগীর স্বজনদের ভিড় না করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনায় হাসপাতালে করোনা রোগীর স্বজনদের ভিড় না করার আহ্বান
Google News

খুলনায় হাসপাতালে করোনা রোগীর স্বজনদের ভিড় না করার আহবান জানিয়েছে করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা ও মহানগর কমিটি। সোমবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় এ আহবান জানানো হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ বলেন, হাসপাতালগুলোতে কোভিড রোগীর সাথে দেখা করতে আসা ব্যক্তিদের মাধ্যমে রোগ সংক্রমণ বহুগুণ বৃদ্ধি পাচ্ছে। এটা নিয়ন্ত্রণে অবিলম্বে জরুরি ব্যবস্থা নেয়া দরকার। সব উপজেলা হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেনের মজুদ রয়েছে। উপজেলা থেকে মহানগর হাসপাতালগুলোতে ভীড় না করে রোগীদের উপজেলা হাসপাতালেই জরুরি স্বাস্থ্য সেবা দিতে হবে। 

কেসিসির প্যানেল মেয়র আলী আকবর টিপু বলেন, করোনা আক্রান্ত ব্যক্তির পরিবারের সদস্যদের মাধ্যমে যাতে রোগ না ছড়ায় এজন্য সংশ্লিষ্ট বাড়িতে লাল পতাকা চিহ্নিত করা দরকার। ইজিবাইক চালকসহ নিম্ন আয়ের মানুষদের চিহ্নিত করে ত্রাণ বিতরণ অব্যাহত রাখতে হবে।

জেলা প্রশাসক বলেন, ইতোপূর্বে জারিকৃত গণবিজ্ঞপ্তি অনুযায়ী জরুরি পরিসেবা সকাল সাতটা থেকে দুইটা পর্যন্ত খোলা থাকবে। তবে সোনাডাঙ্গা পাইকারী কাঁচাবাজার বেলা ২টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। এক্ষেত্রে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করতে হবে এবং বাজারে হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে। মসজিদগুলোতে মাস্ক পরিধান বাধ্যতামূলক। কোথাও চায়ের দোকান খোলা থাকবে না। করোনা প্রতিরোধে প্রতিটি ওয়ার্ডে স্বেচ্ছাসেবক টিমকে পুনরুজ্জীবিত করতে হবে। মাস্ক পরা বাধ্যতামূলক করতে মোবাইলকোর্টের মাধ্যমে জরিমানা আদায়, স্বাস্থ্যবিধি পালনে মনিটরিং জোরদার করা এবং প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে প্রচার-প্রচারণা চলমান থাকবে। 

সভায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন এবং বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডাঃ রাশেদা সুলতানা অনলাইনে যুক্ত ছিলেন।

জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় খুলনার উপপুলিশ কমিশনার মো. এহসান শাহ, সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ রবিউল হাসান, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মো. মাহবুব আলম সোহাগ ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর