২ আগস্ট, ২০২১ ১৮:০৮

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে ৭ বাংলাদেশি আটক

লালমনিরহাট প্রতিনিধি

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে ৭ বাংলাদেশি আটক

প্রতীকী ছবি

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে সাত বাংলাদেশিকে আটক করছে লালমনিরহাট বিজিবি। আজ সোমবার  দুপুরে লালমনিরহাট বিজিবি (১৫ বিজিবি)-এর অধীনস্থ কুড়িগ্রাম কাশিপুর বিওপির নিয়মিত টহলদল গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে তাদের আটক করে। 

আটককৃতরা হলেন- কুড়িগ্রাম ফুলবাড়ি নওদাবাস মৌলটারী এলাকার শহিদ আলী (৩১),আফরোজা খাতুন (২৮), আরমান আলী (৮), ওই উপজেলার আরজী নেওয়াসী এলাকার মোঃ রাজু মন্ডল (৩৬), পারভীন বিবি (২১), পারভেজ মন্ডল (৬) ও নাগেশ্বরী উপজেলার মন্ডলপাড়া এলাকার মোকসেদ আলী (৪২) ।

বিজিবি সূত্রে জানা যায়, কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি ধর্মপুর সীমান্ত পিলার ৯৪২/৭-এস এর পাশ দিয়ে কিছু লোক অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করছে এমন সংবাদ পেয়ে বিজিবির টহলদল ঘটনাস্থলে যায় এবং শূন্য রেখার ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ৭ জন বাংলাদেশি নাগরিককে আটক করে। এদের মধ্যে ৫ জন পুরুষ ও ২ জন নারী। 

সূত্র আরও জানায়, আটককৃত ব্যক্তিদের মধ্যে ৫ জনকে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে মামলা দায়ের করে ফুলবাড়ি থানায় হস্তান্তর করা হয়েছে। আটকদের মধ্যে ২ জন শিশু থাকায় সমাজ সেবা অধিদপ্তরের প্রতিনিধির মাধ্যমে তাদের আত্মীয়দের নিকট হস্তান্তর করা হয়েছে।
 
লালমনিরহাট ১৫ বিজিবি’র পরিচালক লে.কর্ণেল এস এম তৌহিদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, আটককৃতরা ইটভাটাতে কাজ করার জন্য প্রায় ১২ বছর পূর্বে ভারতে প্রবেশ করেছিল। সোমবার ভোরে তারা বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি তাদের আটক করে। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর