৮ আগস্ট, ২০২১ ১৮:৪৪

দিনাজপুরে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন

দিনাজপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে জেলায় কোরআন তেলাওয়াত, আলোচনা সভা, দোয়া মাহফিল, অসহায় ও দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন ও অনুদান বিতরণ করা হয়েছে।

এর আগে শহরে দলীয় কার্যালয়ে স্থাপিত বঙ্গমাতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন শহর ও সদর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

রবিবার কাহারোল উপজেলা পরিষদ হলরুমে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ, দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মনোরঞ্জন শীল গোপাল এমপি। কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার প্রমুখ। এর আগে বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের বাস্তবায়নে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায়, দোয়া মাহফিল ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।

এদিকে, রবিবার বেলা সাড়ে ১১টায় শহরের বাসুনিয়াপট্টিস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভায় শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবির সোহাগ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সহ সভাপতি দেবাশীষ ভট্টাচার্য, সত্য ঘোষ, প্রমুখ। এছাড়াও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম খালেক্জ্জুামান রাজু এর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম, শহর যুবলীগের সভাপতি আশরাফুল আলম রমজান প্রমুখ। 

অপরদিকে, রবিবার সকালে খানসামা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ৫ জন প্রশিক্ষিত নারীকে সেলাই মেশিন এবং ১ জন দুঃস্থ নারীকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অনুদান প্রদান করা হয়। খানসামা উপজেলায় আলোচনা সভা, দোয়া মাহফিল, অসহায় ও দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন ও অনুদান বিতরণ করা হয়।

খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে খানসামা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনজিল আফরোজ পারভীন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফারজানা ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর