শিরোনাম
প্রকাশ : ১৫ আগস্ট, ২০২১ ২০:৫৩
প্রিন্ট করুন printer

৩০টি এতিমখানায় খাওয়ালেন সংসদ সদস্য জ্যাকব

এম. আবু সিদ্দিক, চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি :

৩০টি এতিমখানায় খাওয়ালেন সংসদ সদস্য জ্যাকব
দোয়া মাহফিলে এমপি জ্যাকব
Google News

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ভোলা জেলার চরফ্যাশন ও মনপুরায় ৩০টি এতিমখানার ৪ সহস্রাধিক এতিমদের খাওয়ালেন ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

আজ রবিবার ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে চরফ্যাশন উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ আয়োজিত দিনব্যাপী কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। 

এসময় এক আলোচনায় তিনি বলেন, বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বের ইতিহাসে বিরল। তিনি ছিলেন পৃথিবীর মুক্তিকামী মানুষের আদর্শের প্রতীক। যিনি একটি স্বাধীন ও সার্বভৌম দেশের জন্য ২৩ বছর লড়াই সংগ্রাম করেছেন। জীবনের প্রায় ১ যুগ কারাগারে অন্তরীণ ছিলেন জাতির পিতা। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা নির্যাতিত, নিপেড়িত মানুষের মুক্তির সংগ্রামে তাঁকে কোন বাঁধাই আটকাতে পারেনি। আর সেই কারণে তিনি বাংলার অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু ও আমাদের জাতির পিতা। তাই বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু।

তিনি আরও বলেন, ত্যাগ ও সংগ্রামে যে উজ্জ্বল দৃষ্টান্ত জাতির জনক রেখে গেছেন সেই আদর্শকে আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নেয়ার কর্মসূচীতে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল নোমানের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র মো. মোরশেদ, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ কয়সর আহাম্মেদ দুলাল, জিন্নাগড় ইউপি চেয়ারম্যান হোসেন মিয়া ও মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ।

এমপি জ্যাকব জোহরবাদ খাসমহল হাফেজি মাদ্রাসা ও এতিমখানায় জাতির জনকের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন। এরপর চরফ্যাশন ও মনপুরা উপজেলায় একসাথে ৩০টি হাফেজি মাদ্রাসা ও এতিমখানায় এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর