শিরোনাম
প্রকাশ : ২৬ আগস্ট, ২০২১ ১৬:৪৩
প্রিন্ট করুন printer

মাছের সাথে এ কেমন শত্রুতা!

সাতক্ষীরা প্রতিনিধি

মাছের সাথে এ কেমন শত্রুতা!
বিষক্রিয়ায় মারা গেছে বিপুল পরিমাণ বিভিন্ন প্রজাতির মাছ।
Google News

সাতক্ষীরা সদর উপজেলায় একটি মাছের ঘেরে বিষ দিয়ে মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার ভোররাতে উপজেলার আগরদাড়ী ইউনিয়নের নেবাখালী গ্রামে এ ঘটনা ঘটে। বিষক্রিয়ায় মারা গেছে বিপুল পরিমাণ চিংড়িসহ বিভিন্ন প্রজাতির মাছ।

নেবাখালী গ্রামের আলাউদ্দীন মাস্টারের ছেলে ঘের মালিক রবিউল ইসলাম ডালিম জানান, আমার ১২ বিঘা জমিতে মাছের ঘের রয়েছে। ঘেরে রুই, কাতল, মৃগেল, তেলাপিয়া ও চিংড়ি মাছ ছিল ১০ লাখ টাকার। বুধবার রাতে আমি ঘেরের বাসায় ছিলাম। রাতে ঘেরের বাঁধে সবজির বাগানে কিছু শব্দ শুনতে পাই। এর কয়েক ঘণ্টা পর দেখি ঘেরের মাছগুলো ছটফট করছে। তখনই বুঝেছিলাম কোনো সমস্যা ঘটেছে। ঘণ্টাখানেক পর ঘেরের মাছগুলো মারা যেতে শুরু করে।

ডালিমের প্রতিবেশী রেজাউল ইসলাম বলেন, বিষ দিয়ে মাছ মেরে ফেলে কয়েক লাখ টাকার ক্ষতি করেছে। আগেও ঘেরে বিষ দিয়ে তার ক্ষতি করেছিল। দেনার দায়ে ছেলেটি এখন পাগল প্রায়।

আগড়দাড়ী ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য শাহাদাৎ হোসেন বলেন, এই অঞ্চলের অধিকাংশ মানুষ মাছ চাষ করে। অনেক টাকা বিনিয়োগ ও দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় মাছ বিক্রি করতে। দুর্বৃত্তদের দেওয়া বিষে কয়েক ঘণ্টার মধ্যে পথে বসলো ঘের ব্যবসায়ী রবিউল ইসলাম ডালিম। এভাবে কোনো মানুষ কাউকে ক্ষতি করতে পারে না।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন জানান, ঘটনার বিষয়ে এখনো কোনো অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর