১১ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৩৫

ফরিদপুরে তিন হাজার তালবীজ রোপণ করলেন স্কুল শিক্ষক নুরুল ইসলাম

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে তিন হাজার তালবীজ রোপণ করলেন স্কুল শিক্ষক নুরুল ইসলাম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও অনুপ্রেরণায় পরিবেশ রক্ষা, বর্জ্রপাতে মৃত্যু রোধ ও সৌন্দর্য বৃদ্ধি করতে ফরিদপুরে এবার তিন হাজার তালগাছ বীজ বপন ও শতাধিক তালের চারা রোপণ করেছেন ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক মো. নুরুল ইসলাম ওরফে নুরুল। গত তিনদিনে শিক্ষক মো. নুরুল ইসলাম ফরিদপুর শহর রক্ষা বাঁধের তালতলা স্লুইচ গেইট থেকে কাঁচারটেক বাজার পর্যন্ত রাস্তার দুই পাশে তিন কিলোমিটার এলাকা ও শহরের সরকারি রাজেন্দ্র কলেজ বায়তুল আমান ক্যাম্পাসের তিনটি পুকুরের চারপাশে ও কলেজ ক্যাম্পাসসহ মোট তিন হাজার তাল বীজ রোপণ করেছেন। 

বীজ বপনের শেষ দিনে সরকারি রাজেন্দ্র কলেজ বায়তুল আমান ক্যাম্পাসে তাল বীজ বপন ও  শতাধিক তালের চারা রোপণ কার্যক্রমের উদ্বোধন করেন সরকারি রাজেন্দ্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর অসিম কুমার সাহা। এ সময় অধ্যাপক রাকিবুল হাসান রাজু, শিক্ষক মো. নুরুল ইসলাম, সাংবাদিক মাহবুব হোসেন পিয়াল, খায়রুজ্জামান সোহাগসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এর আগে গত দুই বছর শিক্ষক মো. নুরুল ইসলাম ফরিদপুরের বিভিন্ন সড়ক ও রেল লাইনের দুই পাশে, ভাজনডাঙ্গা কালীবাড়ি মোড় থেকে শুরু করে স্লুইচ গেট হয়ে এসি রোড়ের দুই পাশে, বায়তুলআমান চৌরাস্তার মোড় পর্যন্ত আরো ২ হাজার তাল বীজ বপন করেন। এছাড়াও তিনি গত দুই মাসে শহরের বিভিন্ন সড়কের দুই পাশে সৌন্দর্য বৃদ্ধি করতে দুই শতাধিক সুপাড়ী গাছের চারা রোপণ করেছেন।

এ বিষয়ে স্কুল শিক্ষক মো. নুরুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও অনুপ্রেরণায় পরিবেশ রক্ষা, বর্জ্রপাতে মৃত্যু রোধ, ক্ষয়ক্ষতি কমাতে ও সৌন্দর্য বৃদ্ধি করতে ফরিদপুরে তিনি এবার তিন হাজার তালবীজ বপন করলেন। তিনি জানান, গত দুই বছর ফরিদপুর শহরের বিভিন্ন সড়কের পাশে তিনি আরো ২ হাজার তালগাছ বীজ বপন করেছেন। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর