১২ সেপ্টেম্বর, ২০২১ ১২:৪২

স্কুলে শিক্ষার্থীদের উচ্ছ্বাস

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

 স্কুলে শিক্ষার্থীদের উচ্ছ্বাস

ক্লাস শুরুর সময় সকাল ১০টা। তবে শিক্ষার্থীরা আসতে শুরু করে নয়টা থেকেই। বহুদিন পর সহপাঠিদেরকে দেখে আনন্দের বহিঃপ্রকাশ। ক্লাস শুরু না হলেও নিজেরাই পড়তে শুরু করে ক্ষুদে শিক্ষার্থীরা। এমন উচ্ছ্বাস ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর এলাকার রাধানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। পঞ্চম ও প্রথম শ্রেণির ক্লাশ শুরু হয়েছে বিদ্যালয়টিতে।

সকাল সাড়ে নয়টায় গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে দাঁড়িয়ে আছেন এ শিক্ষক। প্রবেশ করতে থাকা শিক্ষার্থীদেরকে তিনি প্রথমে একটি মাস্ক পরিয়ে দেন। পরে তাপমাত্রা পরিমাপ করেন। এরপর নির্ধারিত শ্রেণিকক্ষ তিনি দেখিয়ে দেন। স্কুলেরর আঙ্গিনায় তখনো পরিচ্ছন্নতার কাজ দেখা যায়। 

পঞ্চম শ্রেণীর জন্য নির্ধারিত একটি শ্রেণিকক্ষে গিয়ে দেখা যায়, সবাই মাস্ক পরে আসে। দূরত্ব বজায় রেখে কথা বলছে শিক্ষার্থীরা। তনুশ্রি দাস নামে এক শিক্ষার্থী খাতায় স্কেল করছে। কথা হলে জানায়, বেশ আগেভাগেই সে স্কুলে এসেছে। আরেক ক্লাসে থাকা পৃথ্বিরাজ চৌহান জানায়, স্কুলে আসবে বলে বেশ আগেভাগেই ঘুম থেকে উঠেছে সে। এরপর প্রাইভেট পগে স্কুলে আসা।

স্কুলের প্রধান শিক্ষক মো. জাকির হোসেন জানান, নির্দেশনা আসার পরই স্কুলের পরিচ্ছন্নতার কাজ করা হয়। শিক্ষার্থীরা আসার আগ মুহুর্তেও শেষবারের মতো পরিস্কার পরিচ্ছন্নতার কাজ চালানো হয়। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর