২৬ সেপ্টেম্বর, ২০২১ ১৫:৫৬

রোহিঙ্গাদের হাতে অপহৃত তিন যুবককে গহীন পাহাড় থেকে উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

রোহিঙ্গাদের হাতে অপহৃত তিন যুবককে গহীন পাহাড় থেকে উদ্ধার

টেকনাফের গহীন পাহাড় থেকে অপহৃত তিন যুবককে উদ্ধার করে র‌্যাব।

রোহিঙ্গা সন্ত্রাসীদের হাতে অপহৃত তিন যুবককে উদ্ধার করেছে র‌্যাপিড এ্যকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫)। উদ্ধার অভিযানের সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় অপহরণকারী দলের অন্তত ১৮ সদস্য।

শনিবার দুপুরে কক্সবাজারের টেকনাফের গহীন পাহাড় থেকে তাদের উদ্ধার করা হয়।

রবিবার দুপুরে তাদের উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেশনস) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

উদ্ধারকৃতরা হলেন, নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার বাসিন্দা আজিজুল ইসলাম ((২৪), নারায়ণগঞ্জ আড়াই হাজার এলাকার আল আমিন (২৭) ও ব্রাহ্মণবাড়িয়ার সরাইল এলাকার মো. মুক্তার হোসেন মৃধা (২৭)।

আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, নির্মাণ কাজ দেওয়ার কথা বলে টেকনাফের হ্নীলা এলাকায় ডেকে এনে গত ২৪ সেপ্টেম্বর তিন যুবককে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসীরা। পরে ফোন করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। টাকা দিতে ব্যর্থ হলে মেরে ফেলারও হুমকি দেয়া হয়। বিষয়টি র‌্যাবকে অবহিত করেন অপহৃত আজিজুল ইসলামের ভাই হাসান মো. সায়েম।

এর প্রেক্ষিতে র‌্যাবের একটি আভিযানিক দল শনিবার দুপুরে তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে নয়াপাড়া রোহিঙ্গা সংলগ্ন পাহাড়ের পাদদেশে অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় অন্তত ১৮ জন। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় তিনজনকে।

তিনি আরও জানান, এ ব্যাপারে ভিকটিম আজিজুল ইসলামের বড় ভাই বাদী হয়ে টেকনাফ মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। অপহরণকারীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর