১৭ অক্টোবর, ২০২১ ১৩:৫৩

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে ফুলপুরে আলোচনা সভা

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি


বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে ফুলপুরে আলোচনা সভা

বিশ্ব শিক্ষক দিবস পালন উপলক্ষে ময়মনসিংহের ফুলপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ ভবনের দ্বিতীয় তলায় হলরুমে ‘শিক্ষা পুনরুদ্ধারের কেন্দ্রবিন্দুতে শিক্ষক’ প্রতিপাদ্য বিষয়ে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ও গণসাক্ষরতা অভিযান এ কর্মসূচি বাস্তবায়ন করে।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ফুলপুর উপজেলা শাখার একাংশের সভাপতি রোকসানা ইয়াসমিন রিটার সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার। এর আগে মূল প্রবন্ধ পাঠ করেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. আবুল কাসেম। তিনি শিক্ষকতা পেশাকে সম্মানজনক অবস্থানে নেওয়াসহ শিক্ষক প্রশিক্ষণ, নিয়োগ ও পদোন্নতি, দায়িত্ব ও অধিকার, চাকরির নিরাপত্তা, পেশাগত স্বাধীনতা, কার্যকর শিক্ষাদান ও শিখনের পরিবেশ এবং সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণের উপর গুরুত্ব দিয়ে লিখিত বক্তব্য উপস্থাপন করেন।

এসময় শিক্ষক নেতা সাইদুর রহমানের সঞ্চালনায় আরো বক্তব্য দেন উপজেলা শিক্ষা অফিসার শাহী দিলশাদ এলীন, ফুলপুর ডিগ্রি কলেজের শিক্ষক স্বপন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ফুলপুর উপজেলা শাখার একাংশের সভাপতি রোকসানা ইয়াসমিন রিটা প্রমুখ।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর