শিরোনাম
২১ অক্টোবর, ২০২১ ১৬:৩৩

মাগুরায় ৪ খুনের ঘটনা অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত : সিইসি

মাগুরা প্রতিনিধি

মাগুরায় ৪ খুনের ঘটনা অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত : সিইসি

ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সভায় বক্তব্য রাখেন সিইসি কে এম নূরুল হুদা।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা মাগুরার জগদলের ৪ খুনের ঘটনা অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত উল্লেখ করে এ ঘটনায় নিরীহ জনগণ যেন হয়রানির শিকার না হয়, সে বিষয়ে স্থানীয় প্রশাসনকে খেয়াল রাখতে বলেছেন।

বৃহস্পতিবার সকালে মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সভার প্রাক্কালে সাংবাদিকদের উদ্দেশ্যে কথা বলার সময় প্রশাসনকে তিনি এই নির্দেশনা দেন।

সিইসি বলেন, নির্বাচন প্রতিযোগিতামূলক হবে, প্রতিদ্বন্দ্বিতামূলক হবে, এটা আমরা সব সময় চাই এবং হচ্ছেও। কিন্তু নির্বাচনকে কেন্দ্র করে এই প্রতিহিংসা পরায়ণ কার্যক্রম এবং এরকম নৃসংশভাবে জীবন চলে যাওয়া, এটা খুবই একটা নেক্কারজনক ঘটনা। এ ঘটনায় আমরা তিব্র নিন্দা জানাই। যারা নিহত হয়েছেন, তাদের আত্মার মাগফিরাত কামনা করি। এ জাতীয় ঘটনা কখনো ঘটা উচিত না।

এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে, সে ব্যাপারে প্রশাসনের পাশাপাশি রাজনৈতিক ও সামাজিক পদক্ষেপ প্রয়োজন। প্রশাসনিক পদক্ষেপ নিয়ে সব কিছু হয় না। প্রশাসন চলে আইন-কানুনের মাধ্যমে। যারা এলাকায় থাকেন, সামাজিকভাবে তাদের দায়িত্ব সবচেয়ে বেশি বলে জানান তিনি।

নূরুল হুদা আরও বলেন, যারা প্রকৃত অপরাধী তাদের যেন চিহিৃত করা হয়। কোনো নিরপরাধ ব্যক্তিকে যেন এটির সাথে সম্পৃক্ত না করা হয়। তাদের যেন দোষারোপ করা না হয়। সে ব্যাপারে অত্যন্ত ভেবেচিন্তে প্রশাসনকে কাজ করতে হবে। যাতে নিরপরাধ লোক এই তদন্তের মাধমে আসামি হিসেবে না থাকে। প্রকৃত আসামি ও দোষি তদন্তের মাধ্যমে কেবলমাত্র তাদের আইনের মুখোমুখি দাঁড় করাতে হবে।

নির্বাচন বিষয়ে সিইসি বলেন, প্রশাসনিকভাবে নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তাসহ সকলের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। পাশাপাশি প্রার্থীরা যাতে নির্বাচনী আচরণ মেনে চলে, সে ব্যাপারে খেয়াল রাখতে হবে। আমরা চাই নির্বাচন সবসময় ঝঞ্ঝাট মুক্ত হবে। যে যার অবস্থানে থেকে প্রচার-প্রচারণা চালাবে, সেখানে কেউ বাধা দিতে পারবে না। সকলের জন্য গ্রহণযোগ্য আচরণবিধি তৈরি করা আছে। সেটা যদি মেনে চলে, তাহলে সংঘাতের কোনো কারণই থাকতে পারে না।

মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত খুলনা বিভাগীয় কমিশনার আব্দুর রশিদ, অতিরিক্ত ডিআইজি নাহিদুর রহমান, আঞ্চলিক নির্বাচন কমিশনার ইউনুছ আলী ও পুলিশ সুপার জহিরুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের সরকারি-কর্মকর্তা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর