২৬ নভেম্বর, ২০২১ ২০:১১
চতুর্থ ধাপের ইউপি নির্বাচন

লক্ষ্মীপুরে ১৫ ইউপিতে চেয়ারম্যান পদে ৯৯ জনের মনোনয়নপত্র জমা

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে ১৫ ইউপিতে চেয়ারম্যান পদে ৯৯ জনের মনোনয়নপত্র জমা

ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দিচ্ছেন এক প্রার্থী।

চতুর্থ ধাপে লক্ষ্মীপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ, বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৯৯ জন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ১৬৭ ও সাধারণ সদস্য পদে ৭৮০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। শুক্রবার দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা এসব তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমাদানের শেষদিন ছিল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। প্রার্থী ও সমর্থকরা মোটরসাইকেল ও বিভিন্ন যানবাহনের শোডাউন নিয়ে নির্বাচন অফিস ও উপজেলা অফিসে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।

সদর উপজেলার ১৫টি ইউপির প্রায় সবকয়টিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের সাথে মনোনয়ন বঞ্চিত একাধিক নেতা বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে শুধুমাত্র ভবানীগঞ্জ ইউনিয়নে ১০ জন বিদ্রোহী মনোনয়ন জমা দিয়েছেন।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগ সূত্র জানায়, বিভিন্ন কারণে দু’একটিতে সম্পূর্ণ নির্দেশনা মোতাবেক তৃণমূলের তালিকা প্রেরণ করা সম্ভব হয়নি। এছাড়া প্রকৃত ত্যাগীদেরকেই নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা স্বপন কুমার ভৌমিক জানান, উপজেলার ১৫টি ইউনিয়নে অনুষ্ঠিতব্য নির্বাচনে ভবানীগঞ্জ ইউপিতে চেয়ারম্যান পদে ১১ জন, উত্তর জয়পুর ইউপিতে আটজন ও হাজিরপাড়া ইউপিতে ছয়জনসহ মোট ৯৯ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন ফরম দাখিল করেছেন। বাছাই আগামী ২৯ নভেম্বর, আপিল ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৩ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। ভোটগ্রহণ ২৬ ডিসেম্বর।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর