শিরোনাম
২৬ নভেম্বর, ২০২১ ২১:৩৯

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে আওয়ামী লীগ নেতার বহিষ্কার দাবি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে
আওয়ামী লীগ নেতার বহিষ্কার দাবি

বগুড়ার শেরপুরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়ার বিরুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়ে কটুক্তি করার অভিযোগ উঠেছে। সেই সঙ্গে ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে বিএনপি নেতার বড় ভাই পিয়ার উদ্দিনকে চেয়ারম্যান বানিয়েছেন তিনি। তাই ওই নেতাকে দল থেকে বহিষ্কার করার দাবি জানিয়ে ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ-সমাবেশ করেছেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এছাড়া একই দাবিতে দলটির জেলা ও কেন্দ্রীয় সভাপতি-সম্পাদকের নিকট স্মারকলিপি দেন তারা। শুক্রবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব কর্মসূচি পালন করা হয়। এতে পাঁচ শতাধিক মানুষ অংশ নেন। সম্প্রতি হয়ে যাওয়া এই উপজেলার নয় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে ঘরোয়া বৈঠকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়ার গোপনে ধারণ করা বিতর্কিত বক্তব্যের একটি ভিডিও ও অডিও রেকর্ড শুক্রবার সকাল থেকেই এলাকায় ছড়িয়ে পড়ে। এ নিয়ে শহরজুড়ে শুরু হয় আলোচনা-সমালোচনা। এতে করে ক্ষোভে ফেটে পড়েন দলীয় নেতাকর্মীরা।

একপর্যায়ে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিক্ষুব্ধ নেতাকর্মীরা দুপুরের পর থেকেই শহরের শেরপুর শহীদিয়া আলীয়া মাদ্রাসা মাঠে জড়ো হতে থাকেন। এরপর সেখান থেকে ওই নেতার নেতার বিতর্কিত বক্তব্যের প্রতিবাদে ও তাকে দল থেকে বহিষ্কারের দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি স্থানীয় গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বাসস্ট্যান্ডস্থ দলীয় কার্যালয়ের সামনে এসে ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে সমাবেশ করা হয়। প্রায় ঘন্ট্যাব্যাপি এই কর্মসূচি চলাকালে মহাসড়কের উভয়পাশে অসংখ্য যানবাহন আটকে তীব্র যানজটের সৃষ্টি হয়।

তবে এসব অভিযোগ অস্বীকার করে এবং নিজেকে নির্দোষ দাবি করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া বলেন, খানপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর লোকজন এই মিছিল করেছে। এই কর্মসূচিতে আওয়ামী লীগের কোন নেতাকর্মী অংশ নেয়নি। এছাড়া দলীয় প্রার্থীর বিরুদ্ধে গিয়ে দলের বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচন করায় বহিস্কার ও অব্যাহতি পাওয়া নেতা খলিলুর রহমান এবং তার লোকজন আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছেন। এরই অংশ হিসেবে আমার নামে মিথ্যা অডিও-ভিডিও তৈরী করে প্রচার-প্রচারণা করছেন। তিনি এই ধরণের কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

শেরপুর টাউন পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) সাম্মাক হোসেন বলেন, মিছিল শেষে  কিছু সময়ের জন্য মহাসড়ক অবরোধ করে সমাবেশ করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু সেটি করতে পারেনি। পুলিশ তাদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়েছে। তাই তেমন কোনো যানজটের সৃষ্টি হয়নি।

বিডি প্রতিদিন/এএ

সর্বশেষ খবর