২৮ নভেম্বর, ২০২১ ২২:২১

বরিশালের ৫ ইউপির ৪টিতে আওয়ামী লীগ, ১টিতে বিদ্রোহী জয়ী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালের ৫ ইউপির ৪টিতে আওয়ামী লীগ, ১টিতে বিদ্রোহী জয়ী

বরিশাল জেলার ৩ উপজেলায় ৫টি ইউনিয়ন পরিষদে ভোটের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের ২ জন নির্বাচিত হয়েছেন। এছাড়া অপর ৩ ইউনিয়নের মধ্যে দুটিতে আওয়ামী লীগ এবং একটিতে আওয়ামী লীগ বিদ্রোহী নির্বাচিত হয়েছেন। 

রবিবারের ভোটে বাবুগঞ্জের রহমতপুর ইউনিয়নে আওয়ামী লীগের আক্তারুজ্জামান মিলন ৬ হাজার ৪শ’ ৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওয়ার্কার্স পার্টির শাহীন হোসেন পেয়েছেন ৪ হাজার ১ ভোট। 

উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মো. আওরঙ্গজেব ৭ হাজার ৯শ’ ৬২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের অপর বিদ্রোহী প্রার্থী মো. ইজাজুল হক পেয়েছেন ৪ হাজার ২শ’ ৭৩ ভোট। এই ইউনিয়নে তথ্য গোপন করায় আওয়ামী লীগ প্রার্থী আব্দুস ছত্তার মোল্লার মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন। একই উপজেলার হারতা ইউনিয়নে আওয়ামী লীগের অমল মল্লিক ১১ হাজার ৩শ’ ১৯ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ বিদ্রোহী প্রিন্স বিশ্বাস পেয়েছেন ১ হাজার ৮শ’ ১০ ভোট। রাতে স্ব-স্ব উপজেলা নির্বাচন কর্মকর্তারা এই ফল ঘোষনা করেন। 

এর আগে জেলার উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নে আওয়ামী লীগের ইউসুব হাওলাদার এবং মুলাদী উপজেলার বাটামারা ইউনিয়নে আওয়ামী লীগের সালাউদ্দিন অশ্রু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

অন্য ৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করেন ১১ জন চেয়ারম্যান প্রার্থী। ৫টি ইউনিয়নে সাধারন সদস্য পদে ১৬৫ জন এবং সংরক্ষিত সদস্য পদে প্রতিদ্বন্ধিতা করেন ৫১ জন। 

৫ ইউনিয়নের ৪৯টি কেন্দ্রের ২৯৯টি কক্ষে মোট ভোটার ছিলো ১ লাখ ৫ হাজার ৭১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৩ হাজার ৫২২ এবং ৫২ হাজার ১৯১ জন নারী ভোটার। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর