১৬ মে, ২০২২ ১৯:৩৮

কুড়িগ্রামে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

প্রতীকী ছবি

কুড়িগ্রামের উলিপুরে ও ফুলবাড়ীতে পানিতে ডুবে একই দিনে দুই শিশুর মৃত্যু হয়েছে। উলিপুরের মৃত শিশুর নাম আব্দুল্ল্যাহ (৩)। সোমবার দুপুরের পর পৌরসভার আব্দুল হাকিম ডারারপাড় গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু ডারার পাড় গ্রামের জুয়েল হাসানের ছেলে। 

শিশুটির পরিবার ও এলাকাবাসীরা জানান, উপজেলার পৌর এলাকার ডারারপাড় গ্রামের কবরস্থানের পাশে শিশুটির মা ও দাদী সদ্য কর্তন করা বোরো ধান শুকাচ্ছিলেন। ব্যস্ততার ফাকে শিশুটি তাদের অজান্তে পাশের একটি খালের পানিতে পড়ে ডুবে যায়। পরে এলাকাবাসীরা তাকে উদ্ধার করে উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ বিষয়ে উলিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুভাষ চন্দ্র সরকার নিশ্চিত করেন।

অন্যদিকে, কুড়িগ্রামের ফুলবাড়ীতে সোনামনি (১) নামের এক শিশু বারোমাসিয়া নদীতে ডুবে মারা যায়। সোমবার বিকাল সাড়ে ৪ টার দিকে উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের তালুক শিমুলবাড়ী প্যাচাই গ্রামে এই ঘটনা ঘটে।শিশুটি ওই গ্রামের রফিকুল ইসলামের মেয়ে। 

শিমুলবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শরিফুল আলম মিয়া সোহেল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত শিশুর মা লাকি বেগম বাড়ীর পাশে বারোমাসিয়া নদী সংলগ্ন এলাকায় বোরো ধান শুকাতে ব্যস্ত থাকায় শিশুটি তার মায়ের অজান্তে বারোমাসিয়া নদীতে পড়ে ডুবে যায়। পরে তাকে খুঁজে না পেয়ে স্থানীরা এসে বারোমাসিয়া নদী থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে।

বিডি প্রতিদিন/এএম

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর