শিরোনাম
১৭ মে, ২০২২ ২২:৩২

জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় মা-ছেলে আহত

সিরাজগঞ্জ প্রতিনিধি

জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় মা-ছেলে আহত

সিরাজগঞ্জের কাজিপুরে পৈত্রিক জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মা ও ছেলে আহত হয়েছেন। এদের মধ্যে ছেলে আহসান হাবীবকে কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলার ছালাভরা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কাজিপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।  

মামলা সূত্রে জানা যায়, উপজেলার ছালাভরা এলাকার মৃত আবুল হোসেনের ছেলে আল মাহমুদ, দুদু মিয়ার ছেলে নূর আলম এবং মৃত ছিদ্দিক হোসেনের ছেলে সিরাজুল ইসলামের সাথে আহসান হাবীবের জমি নিয়ে বিরোধ চলছিল। এ অবস্থায় গত ৬ মে স্থানীয় চেয়ারম্যান ও মুরুব্বীরা শালিসি-বৈঠকের মাধ্যমে সমাধান করে দিলেও আল মাহমুদ বৈঠকের সিদ্ধান্ত না মেনে উল্টো আহসান হাবীবকে হুমকি দিয়ে চলে যায়। 

পরবর্তী শালিসি বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার আহসান হাবীব বসতবাড়ির পশ্চিম-দক্ষিণ পাশের ইটের দেয়াল নির্মাণ কাজ শুরু করেন। বিকালের দিকে আল মাহমুদ, নুর আলম ও সিরাজুল ইসলামসহ ৮-১০ অতর্কিতভাবে আহসান ও তার স্বজনদের উপর হামলা চালায়। মারপিটে আহসান গুরুত্বর আহত হয়। মারপিটের সময় আহসানকে বাঁচাতে তার মা আসলে তাকেও মারপিট করা হয়। পরে স্থানীয়রা আহসানকে উদ্ধার করে কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 

আহত আহসান হাবীব জানান, ৮-১০ জন দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে মারপিট ও নির্মিত দেয়াল ভেঙ্গে দিয়েছে। তিনি সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তি দাবি করেন। কাজিপুর থানার ওসি শ্যামল কুমার দত্ত জানান, জায়গা-জমি নিয়ে বিরোধের জেরে মারপিটের ঘটনার লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর