৯ জুন, ২০২২ ১৪:০০

মাদক কারবারীর হামলায় ওসিসহ ৩ পুলিশ আহত

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

মাদক কারবারীর হামলায় ওসিসহ ৩ পুলিশ আহত

বামে অভিযুক্ত শাহ আলম এবং ডানে আহত পুলিশ কর্মকর্তা কানন সরকার।

কক্সবাজারের পেকুয়ায় মাদক ব্যবসায়ীদের হামলায় ওসিসহ তিন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল বুধবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার উজানটিয়া ইউনিয়নের ঠান্ডার পাড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে।
 
উপজেলার উজানটিয়া ইউনিয়নের ঠান্ডার পাড়া এলাকার আলী হোসেনের ছেলে শাহ আলম (৩৫) দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সাথে জড়িত। তার রয়েছে একটি সন্ত্রাসী বাহিনীও। তার বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, মাদক ও মারামারিসহ বেশ কয়েকটি মামলাও রয়েছে। ওইসব মামলায় ওয়ারেন্ট ছিল তার বিরুদ্ধে। 
 
জানা যায়, রাত সাড়ে ১০টার দিকে উপজেলার উজানটিয়া ইউনিয়নের ঠান্ডার পাড়া এলাকায় শাহ আলমের বাড়িতে মাদক বিক্রির খবর পেয়ে অভিযানে যান পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকারের নেতৃত্বে একদল পুলিশ। এসময় শাহ আলমের নেতৃত্বে একদল সন্ত্রাসী হামলা চালায় পুলিশের ওপর। এতে ওসি (তদন্ত)সহ পুলিশের তিন সদস্য আহত হয়েছে। আহতরা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
 
আহতরা হলেন, পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জয়নাল আবেদীন ও কনস্টেবল আল আমিন।

পুলিশ সূত্র জানায়, চিহ্নিত মাদক বিক্রেতা শাহ আলমকে ধরতে পুলিশ তার বাড়িতে অভিযানে যায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে শাহ আলম তার দলবল নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে পুলিশ সদস্যদের ওপর অতর্কিতভাবে হামলা চালায়।

এতে পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকারের মাথায় গুরুতর জখম হয়। পরে পুলিশ ও স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তবে গুরুতর আহত পুলিশ পরিদর্শক (তদন্ত)) কানন সরকার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ আলী বলেন, শাহ আলম একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে পুলিশ এসল্ট, মাদক ও মারামারিসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। পুলিশ সদস্যদের ওপর হামলাকারীদের ধরতে অভিযান চলছে। 


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর