২ জুলাই, ২০২২ ১৯:২১

ভোগান্তি নেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে

মানিকগঞ্জ প্রতিনিধি

ভোগান্তি নেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে

মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে কোনো ভোগান্তি নেই। কয়েক মাইল জুরে আটকে থাকা যানবাহণের দীর্ঘ লাইন এখন আর চোখে পড়ে না। ফেরিতে আগে উঠার প্রতিযোগীতাও নেই। নেই অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ। সেই সাথে ঢাকা আরিচা মহাসড়কেও যানবাহনের চাপ কমেছে। কোথাও তেমন যানজট হচ্ছে না। পদ্মা সেতু চালু হওয়ার পর শৃংখলা ফিরে এসেছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে।

রাজবাড়ী জেলার জাহাঙ্গীর ও দেলোয়ার হোসেন বলেন, আমাদের বাসা ঢাকার মিরপুরে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট দিয়ে যাতায়াত করে থাকি। সারা জীবন ভোগান্তি নিয়ে আসা যাওয়া করেছি। এখন সড়ক ও নৌপথে কোনো সমস্যা নেই। তারা আরো বলেন, যদি এরকম থাকে তাহলে এদিক দিয়ে যাওয়াই আমাদের জন্য ভালো।

ট্রাকচালক ইউসুফ আলী ও নান্নু মিয়া বলেন, ঘাট পার হতে কোনো সমস্যা নেই। আগে ঘাটে তিন চার দিন অপেক্ষা করতে হতো। এখন আর কোন সমস্যা নেই। পদ্মা সেতু হওয়ার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে স্বাচ্ছন্দে পারাপার হচ্ছে যানবাহন। 

বিআইডব্লিউটিসি আরিচা অঞ্চলের ডিজিএম খালেদ নেওয়াজ জানান, গাড়ির সংখ্যা কিছুটা বেড়েছে। তবে ঘাটে কোনো গাড়ি আটকে থাকছে না। ঘাটে যানবাহন আসার সাথে সাথে ফেরিতে পার হয়ে যাচ্ছে। বর্তমানে বহরে ২০টি ফেরি যুক্ত রয়েছে।  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর