১ অক্টোবর, ২০২২ ১৫:১৯

সকল সম্প্রদায়ের মানুষ শান্তিতে ও নিরাপদে আছে: হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধি

সকল সম্প্রদায়ের মানুষ শান্তিতে ও নিরাপদে আছে: হুইপ ইকবালুর রহিম

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রাখতে হবে উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে দেশের সকল সম্প্রদায়ের মানুষদের নিয়ে কাজ করে যাচ্ছে শেখ হাসিনা। তিনি শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতন ধর্মালম্বীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, দুর্গাপূজা এখন সার্বজনীন উৎসব। ধর্ম যার যার উৎসব সবার। 

তিনি আরও বলেন, এক সময়ে দেশে কোন মানুষ তাদের নিজ নিজ ধর্ম পালন করতে পারেনি। সকল ক্ষেত্রেই বাধা প্রদান করা হয়েছিল। কিন্তু শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সকল ধর্মের মানুষ নিজ নিজ ধর্ম আনন্দ উৎসবের মধ্য দিয়ে পালন করে আসছে। শান্তিতে আছে। নিরাপদে আছে। জাতি, ধর্ম-বর্ণ, নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে ক্ষুধা-দারিদ্রমুক্ত ও উন্নত-সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সকল সম্প্রদায়কে নিয়ে এগিয়ে যাচ্ছে শেখ হাসিনা।

শনিবার দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে শারদীয় দুর্গাপুজা সুষ্ঠু ও সুন্দরভাবে উদযাপনের লক্ষ্যে দিনাজপুর সদর উপজেলাধীন সকল পূজা কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় ও ১৬৭টি পূজা মণ্ডপে সরকারি অনুদান (জিআর-চাল) এর বরাদ্দপত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এসব কথা বলেন।  

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, দিনাজপুর প্রেসক্লাব ও জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, দিনাজপুর নাট্য সমিতির সভাপতি চিত্ত ঘোষ, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মমিনুল ইসলাম, পূজা উদযাপন পরিষদ সদর উপজেলা শাখার সভাপতি এ্যাড. দিজেন্দ্র নাথ রায়। 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর