১ অক্টোবর, ২০২২ ১৯:৪৬

গাজীপুরে নিখোঁজের ৩ দিন পর শ্রমিকের লাশ উদ্ধার

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে নিখোঁজের ৩ দিন পর শ্রমিকের লাশ উদ্ধার

গাজীপুরের কালীগঞ্জে নিখোঁজের তিন দিন পর শনিবার গার্মেন্ট কর্মী এক যুবকের খন্ডিত লাশের সাত টুকরো উদ্ধার করেছে পুলিশ। তবে সন্ধ্যা পর্যন্ত একটি পায়ের কিছু অংশ উদ্ধার করা সম্ভব হয়নি। লাশের টুকরোগুলো কালীগঞ্জের পানজোরা গ্রামের প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে ছিটিয়ে ফেলে রাখা হয়েছিল।

নিহতের নাম সবুজ বার্নার্ড ঘোষাল (৩১)। তিনি কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের ভাসানিয়া গ্রামের অমূল্য বার্নার্ড ঘোষালের ছেলে। সবুজ পার্শ্ববর্তী পানজোড়া গ্রামে চেকার (কিউ.সি) পদে চাকরি করতেন।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. ছানোয়ার হোসেন জানান, শনিবার সকালে কালীগঞ্জ থানাধীন পানজোড়া গ্রামে ফ্যাক্টরীর পাশের পুকুরে ও জঙ্গলে মানুষের দেহের খন্ডিত অংশ দেখতে পায় স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রথমে কোমড় থেকে হাটু পর্যন্ত অংশ, আঙ্গুলবিহীন কাটা দুই হাত ও একটি জিন্সের প্যান্ট উদ্ধার করে। পরে দেহের অবশিষ্টাংশের খোঁজে তল্লাশি চালিয়ে বিকেলে তার দেহ থেকে বিচ্ছিন্ন মাথা এবং কোমড় হতে গলা পর্যন্ত ও এক পায়ের কাটা দুইটি খন্ড বিভিন্নস্থান থেকে উদ্ধার করে পুলিশ। তবে এখনো পর্যন্ত অপর পায়ের অংশ পাওয়া যায়নি। লাশের অবশিষ্টাংশ উদ্ধারে তল্লাশি কাজ চলমান আছে। এদিকে লাশ উদ্ধারের খবর পেয়ে সবুজের স্বজনরা ঘটনাস্থলে এসে লাশ সনাক্ত করেন। দুর্বৃত্তরা সুবজকে হত্যার পর লাশ টুকরো টুকরো করে কেটে প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে ছিটিয়ে ফেলে রাখে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

নিহতের পিতা অমূল্য ঘোষাল জানান, গত বুধবার (২৮ অক্টোবর) সকালে কর্মস্থল ফ্যাক্টরীর উদ্দেশ্যে বাড়ী থেকে বের হয় সবুজ ঘোষাল। রাতে বাড়ী না ফেরায় স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও কোন সন্ধান পাওয়া যায় নি। পরদিন তার কর্মস্থলে গিয়ে জানা গেছে সবুজ বুধবার সকাল ৬টায় ফ্যাক্টরীতে প্রবেশ করে এবং বিকেল ৪.৬ মিনিটে সেখান থেকে বের হয়ে যায়। সবুজের খোঁজ না পেয়ে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) কালীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়। আগামী মাসে সবুজের স্ত্রী প্রথম সন্তান প্রসবের সম্ভাবনা রয়েছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর