২৪ নভেম্বর, ২০২২ ০৯:৫৯

ফুলপুরে চিঠির মাধ্যমে চাঁদা দাবি, আটক ২

ফুলপুর প্রতিনিধি

ফুলপুরে চিঠির মাধ্যমে চাঁদা দাবি, আটক ২

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

ভারতীয় তামিল ছবি দেখে তা থেকে শিক্ষা নিয়ে ময়মনসিংহের ফুলপুরে চাঁদাবাজী করতে গিয়ে দুই চাঁদাবাজ আটক হয়েছেন। গত মঙ্গলবার (২২ নভেম্বর) উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের সখল্যা মোড় থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন- উপজেলার ভাইটকান্দি গ্রামের মুন্নাছের ছেলে দেলোয়ার হোসেন (৩০) ও পার্শ্ববর্তী সখল্যা গ্রামের আবুল হোসেনের ছেলে আকাশ (২০)। 

জানা যায়, সখল্যা গ্রামের জনৈক ইদরিস আলী (৬২) এ বিষয়ে ফুলপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। গত ৩ সেপ্টেম্বর আনুমানিক সন্ধ্যা ৭টার দিকে তার বসতঘরের বারান্দায় একটি বাক্স পড়ে থাকতে দেখেন ইদরিস। পরে বাক্সটি খুলে দেখেন যে, এতে একটি চিঠি রয়েছে। চিঠিতে লেখা, ১০ লাখ টাকা চাঁদা দিতে হবে। চাঁদা না দিলে তার পরিবারের যে কোনও সদস্যকে তুলে নেওয়া হবে। এরপর গত ৯ অক্টোবর আরেকটি চিঠি পাওয়া যায়। এতে একটি মোবাইল নাম্বার দিয়ে ৫০ হাজার টাকা পাঠাতে বলা হয়। না পাঠালে তার পরিবারের যে কোনও সদস্যকে অপহরণ করে নিয়ে হত্যা করা হবে বলে হুমকি দেওয়া হয়। এর আরও কদিন পর ২৫ অক্টোবরে আবারও অজ্ঞাতনামা ওই ব্যক্তি ইদরিস আলীর বসতঘরের সামনে আরেকটি বাক্স রেখে যায়। ওই বাক্সটি খুলে দেখেন যে, বক্সের ভিতরে থাকা চিঠিতে লেখা আছে, পূর্বের দাবিকৃত চাঁদার ৫০ হাজার টাকা ২৭ অক্টোবরের মধ্যে না দিলে তাকেসহ তার পরিবারের সদস্যদেরকে অপহরণ করে খুন করে ফেলা হবে। এ ঘটনার পর ইদরিস থানায় একটি অভিযোগ দায়ের করেন। 

এ বিষয়ে জানতে চাইলে ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, অভিযোগ পেয়ে আমরা বিরামহীন ও নিরলসভাবে তদন্ত শুরু করি। তদন্তশেষে চিঠির মাধ্যমে প্রাণনাশের হুমকিদাতা ও চাঁদা দাবিকারী আসামি দেলোয়ার ও  আকাশকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে বিস্তারিত জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়। 

তিনি আরও জানান, আসামিদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়- তারা ভারতীয় তামিল ছবি দেখে চাঁদা দাবির মাধ্যমে দ্রুত বড়লোক হতে এ পথ বেছে নেয়। আপনার সন্তানের খোঁজ নেন। সে কি করে, কার সাথে মিশে খবর রাখুন। যে কোনও প্রয়োজনে পুলিশের সহায়তা নিন ও নিরাপদে থাকুন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর