৩ ডিসেম্বর, ২০২২ ১৮:৪৪

এসএসসিতে গণিতে ফেল আসা ১৩ পরীক্ষার্থীর ১২ জনই পেল জিপিএ ৫

নেত্রকোনা প্রতিনিধি

এসএসসিতে গণিতে ফেল আসা ১৩ পরীক্ষার্থীর ১২ জনই পেল জিপিএ ৫

কথা সাহিত্যিক প্রয়াত লেখক হুমায়ূন আহমেদ প্রতিষ্ঠিত পৈত্রিক ভিটা নেত্রকোনার কেন্দুয়ায় শহীদ স্মৃতি বিদ্যাপিঠের গণিতে ফেল করা ১৩ শিক্ষার্থীর ১২ জনই পেয়েছে জিপিএ ৫। শুক্রবার (২ ডিসেম্বর) শিক্ষা বোর্ড তাদের নিজস্ব ‘এডুকেশনাল নিউজ অফ বাংলাদেশ’ নামক ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করে। 

শনিবার (৩ ডিসেম্বর) বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামান বলেন, আমাদের শিক্ষার্থীরা সবাই মেধাবী। ফল প্রকাশের পর যখন দেখলাম ১৩ জন গণিতে ফেল করেছে, তখনই বুঝতে পেরেছিলাম যে, কিছু একটা ভুল হয়েছে। যাই হোক, অবশেষে পুনরায় রেজাল্ট পেলাম। গণিতে ফেল করা ১৩ জনের সকলেই উত্তীর্ণ হয়েছে এবং ১২ জনই জিপিএ ৫ পেয়েছে। এখন আমাদের ফলাফল শতভাগ পাস এবং মোট ৭২ জনের মধ্যে জিপিএ পেয়েছে ৪৭ জন।

জানা গেছে, লেখক প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি বিদ্যাপীঠ ছিল হুমায়ূন আহমেদের স্বপ্নের স্কুল। স্কুলটি প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীরা জেএসসি এবং এসএসসি পরীক্ষায় প্রতি বছরই উল্লেখযোগ্য সংখ্যক জিপিএ ৫ সহ শতভাগ উত্তীর্ণ হয়ে আসছিল।

এরই ধারাবাহিকতায় এ বছরও বিদ্যালয়টির ৭২ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় পার্শ্ববর্তী ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ী মহিম চন্দ্র উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশ নিয়েছিল। কিন্তু এসএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে দেখা যায়, ওই ৭২ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৫ জন জিপিএ ৫ সহ ৫৯ জন উত্তীর্ণ হয়েছে এবং একই হলে পরীক্ষা দেওয়া অন্য ১৩ জনের সবাই শুধুমাত্র গণিতে ফেল করেছে। শুধু তাই নয়, শহীদ স্মৃতি বিদ্যাপীঠের ১৩ পরীক্ষার্থীসহ একই হলের  অন্য একটি প্রতিষ্ঠানেরও ৩৯ জন গণিতে ফেল করে। বিষয়টি রহস্যজনক মনে হলে ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর আবেদন করেন পরীক্ষা কেন্দ্রটির সচিব আব্দুল মতিন।

এরই প্রেক্ষিতে শুক্রবার (২ ডিসেম্বর) শিক্ষা বোর্ড তাদের ওয়েবসাইটে ফেল করা পরীক্ষার্থীদের সংশোধিত ফল প্রকাশ করে। এতে দেখা যায়, হুমায়ূন আহমেদের স্কুল শহীদ স্মৃতি বিদ্যাপীঠের ফেল করা ১৩ জন পরীক্ষার্থীর সবাই উত্তীর্ণ হয়েছে এবং এই ১৩ জনের মধ্যে ১২ জনই জিপিএ ৫ পেয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর