২৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১৯:১৬

পাচারকারীর লুঙ্গির ভাঁজে মিলল ৭৪ লাখ টাকার স্বর্ণ

অনলাইন ডেস্ক

পাচারকারীর লুঙ্গির ভাঁজে মিলল ৭৪ লাখ টাকার স্বর্ণ

সংগৃহীত ছবি

সাতক্ষীরার কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্তে মো. আমির (৪৫) নামে এক পাচারকারীর লুঙ্গির ভাঁজে আটটি স্বর্ণের বার পেয়েছে বিজিবি। উদ্ধার করা সোনার ওজন ৯৩৩ গ্রাম। যার দাম প্রায় ৭৪ লাখ টাকা। রবিবার সকাল ১১টার দিকে কাকডাঙ্গার তালসারী এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক মো. আমির কলারোয়া উপজেলার ভাদিয়ালী গ্রামের মৃত আতিয়ারের ছেলে। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আশরাফুল হক জানান, স্বর্ণের বড় একটি চালান কাকডাঙ্গা সীমান্ত দিয়ে ভারতে পাচার করা হবে- এমন খবর পেয়ে বিজিবির কাকডাঙ্গা বিওপি’র একটি আভিযানিক দল তালসারী এলাকায় অভিযান চালায়। এসময় সন্দেহভাজন হিসেবে মো. আমিরকে আটক করে তার দেহ তল্লাশি করা হয়। তল্লাশিতে তার পরনের লুঙ্গির ভাঁজে কৌশলে রাখা আটটি স্বর্ণের বার পাওয়া যায়। যার দাম ৭৩ লাখ ৮০ হাজার ৩০ টাকা।

তিনি আরও জানান, স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে এবং আটক চোরাকারবারীকে কলারোয়া থানায় সোপর্দ করা হয়েছে। এদিকে পৃথক অভিযানে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী এলাকা থেকে এক কেজি ৯০০ গ্রাম ভারতীয় রূপার গহনা উদ্ধার করেছে বিজিবি। রূপার গহনাগুলো সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর