শিরোনাম
২৩ মার্চ, ২০২৩ ১৬:৩৮

শিক্ষাঙ্গনে সন্ত্রাস ও নির্যাতন প্রতিরোধসহ ৪ দফা দাবিতে বরিশালে ছাত্রফ্রন্টের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

শিক্ষাঙ্গনে সন্ত্রাস ও নির্যাতন প্রতিরোধসহ ৪ দফা
দাবিতে বরিশালে ছাত্রফ্রন্টের বিক্ষোভ

শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাস-নির্যাতন ও হলে দখলদারিত্ব প্রতিরোধসহ ৪ দফা দাবিতে বরিশাল নগরীতে বিক্ষোভ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। বৃহস্পতিবার বেলা ১২ টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে মহানগর ছাত্র ফ্রন্টের উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

মহানগর ছাত্রফ্রন্টের সহ সভাপতি হাফিজুর রহমান রাকিবের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, সরকারি ব্রজমোহন কলেজ শাখা ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক বিজন সিকদার, জেলা শাখার সাবেক সভাপতি সন্তু মিত্র, মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক সুজন আহমেদ ও সদস্য লামিয়া সাইমন প্রমুখ। 

বক্তারা বলেন, ছাত্রলীগের নির্যাতন, হল দখল ও সন্ত্রাসী কর্মকাণ্ডে শিক্ষাঙ্গনের গণতান্ত্রিক পরিবেশ বিঘ্নিত হচ্ছে। গেস্টরুম ও গণরুমে র‌্যাগিংয়ের নামে শিক্ষার্থীদের ওপর পাশবিক নির্যাতন চালাচ্ছে তারা। ছাত্রলীগের হল দখলদারিত্বের কাছে সাধারণ শিক্ষার্থীরা অসহায় হয়ে হলের বাইরে থাকতে বাধ্য হচ্ছে। শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাস-নির্যাতন- দখলদারিত্ব প্রতিরোধ, শিক্ষা প্রতিষ্ঠানের স্বায়ত্তশাসন ও শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করা, গেস্টরুম-গণরুম ও র‌্যাগিংয়ের নামে ছাত্র নির্যাতন বন্ধ এবং শিক্ষা উপকরণের দাম কমানোর দাবি জানান বক্তারা।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর