২৬ মার্চ, ২০২৩ ২০:৫০

বগুড়ায় কর্মসূচি নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি ধাওয়া

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় কর্মসূচি নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি ধাওয়া

প্রতীকী ছবি

বগুড়ার শেরপুর উপজেলায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপে হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। রবিবার সকাল ৬টায় শেরপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা ছাত্রলীগের নতুন কমিটির নেতৃবৃন্দ ও পদবঞ্চিতদের মধ্যে এই ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

জানা যায়, ২৩ মার্চ সন্ধ্যায় বগুড়ার শেরপুর উপজেলা শহরের স্থানীয় একটি শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ কর্মীসভা ডেকে শেরপুর উপজেলা ছাত্রলীগের ১৩ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেন জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয়। 

উপজেলা ছাত্রলীগের সভাপতি পদে গালিব সরকার ও সাধারণ সম্পাদক পদে হুমায়ুন কবির ড্যানির নাম রাখা হয়। এ কমিটি ঘোষণার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মহলে সমালোচনার ঝড় উঠে। পদ পাওয়া নেতারা যেমন অভিনন্দনে ভাসছেন তেমনি দলের ত্যাগী ও বঞ্চিত নেতাকর্মী এবং তাদের সমর্থকরা তীব্র ক্ষোভে ফুঁসছেন। 

ঘোষিত কমিটিকে অবৈধ ও পকেট কমিটি আখ্যায়িত করে ছাত্রলীগকে রক্ষায় অবিলম্বে তা বাতিলের দাবি জানিয়েছেন দলের ত্যাগী নেতাকর্মীরা। এরই মধ্যে ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন নিয়ে শেরপুর উপজেলা ছাত্রলীগের কমিটি দুই ভাগে বিভক্ত হয়ে যায়। উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ও পদবঞ্চিতরা পৃথকভাবে শ্রদ্ধা নিবেদনের আগে উপজেলা প্রশাসন চত্বরে দুই দলের মধ্যে প্রথমে কথা কাটাকাটি শুরু হয়। এরপর তর্কবিতর্কের এক পর্যায়ে দুই দলের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। তবে এতে কেউ আহত হয়নি।

শেরপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি গালিব সরকার ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ড্যানি জানান, তাদের নেতৃত্বে গঠিত উপজেলা ছাত্রলীগের কমিটির বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র চলছে। এরই ধারাবাহিকতায় মিথ্যাচার চালানো হচ্ছে। তারা অপপ্রচারে বিভ্রান্ত না হতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। সেই সঙ্গে যারা স্বাধীনতা দিবসের কর্মসূচিতে বাধা দেওয়ার চেষ্টা করেছে তাদের বিরুদ্ধ দলীয়ভাবে সিদ্ধান্ত গৃহীত হবে বলে জানান।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর