৫ জুন, ২০২৩ ১২:০৬

চৌগাছা সীমান্ত থেকে ২৬টি স্বর্ণের বার উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, যশোর

চৌগাছা সীমান্ত থেকে ২৬টি স্বর্ণের বার 
উদ্ধার

যশোরের চৌগাছা উপজেলার কাবিলপুর সীমান্ত থেকে তিন কেজি ওজনের ২৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি। উদ্ধার হওয়া স্বর্ণের মূল্য প্রায় তিন কোটি দুই লাখ টাকা।
বিজিবির যশোরস্থ ৪৯ ব্যাটালিয়নের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উদ্ধার হওয়া স্বর্ণ চৌগাছা থানায় মামলার মাধ্যমে ট্রেজারিতে জমা দেওয়ার প্রক্রিয়া চলছে। ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকালে বিজিবির একটি টহল দল চৌগাছার কাবিলপুর সীমান্তের মেইন পিলার ৩৮/২-এস এর ১৩ আর পিলারের পাশে অবস্থান নে। সকাল ৯টার দিকে দুই ব্যক্তিকে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখে বিজিবি সদস্যরা তাদের থামতে বলেন। কিন্তু ওই দুই ব্যক্তি না থেমে দৌড় দেয়। বিজিবি সদস্যরা তাদের ধাওয়া দিলে একজন সীমান্ত অতিক্রম করে ভারতের অভ্যন্তরে এবং অন্যজন বাংলাদেশের অভ্যন্তরে কাবিলপুর গ্রামের দিকে পালিয়ে যায়। 

পরে সীমান্তের শূন্য লাইন থেকে বাংলাদেশের দিকে ৫০ গজ ভেতরে মাঠের মধ্যে গামছা-মোড়ানো একটি প্যাকেট উদ্ধার করেন বিজিবি সদস্যরা। প্যাকেট থেকে ৩.০২৩ কেজি ওজনের ২৬টি স্বর্ণের বার উদ্ধার হয়। যার বর্তমান সিজার মূল্য তিন কোটি দুই লাখ ত্রিশ হাজার টাকা বলে বিজিবি জানিয়েছে। 

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর