৫ জুন, ২০২৩ ১৮:১৯

নানা আয়োজনে শেরপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত

শেরপুর প্রতিনিধি:

নানা আয়োজনে শেরপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত

নানা আয়োজনে শেরপুরে পালিত হলো বিশ্ব পরিবেশ দিবস। এ উপলক্ষে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে কালেক্টরেট চত্বর প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোক্তাদিরুল আহমেদ এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি জেলা প্রশাসক সাহেরা আক্তার, বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. জুয়েল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য, পৌর প্যানেল মেয়র মো. নজরুল ইসলাম, সমাজকর্মী রাজিয়া সামাদ ডালিয়া, পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক আব্দুল্লাহ আল মাহমুদ, সাংবাদিক রফিক মজিদ, প্রমুখ বক্তব্য রাখেন। পরে এ উপলক্ষে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে অতিথিরা পুরষ্কার, সনদপত্র ও গাছের চারা বিতরণ করেন।  
বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে জেলার পাঁচ উপজেলায় ৫ হাজার বৃক্ষরোপন ও গাছ বিতরণ করার উদ্যোগ নিয়েছে শেরপুর জেলা পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। সোমবার বিকেলে পুলিশ লাইন্সে পুনাক সভাপতি সানজিদা হক মৌ-এর সভাপতিত্বে জেলাব্যাপী এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। জেলার গণহত্যার স্মৃতি বিজড়িত স্থান ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে বৃক্ষরোপণ ও গাছ বিতরনের এই কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসময় পাঁচ হাজার ফলজ, বনজ ও ওষধি বৃক্ষরোপণ ও বিতরণ করা হয়। পুনাকের এ কার্যক্রম বাস্তবায়নে সার্বিকভাবে সহযোগিতা করে ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) শেরপুর জেলার সদস্যরা। 

‘সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ’-প্রতিপাদ্য নিয়ে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে শেরপুরে স্কেটিং র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। কালেক্টরেট চত্বর থেকে বের হয়ে শহরের ৩ কিলোমিটার পথ পরিভ্রমন করে স্কেটিং র‌্যালিটি শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। নাগরিক প্লাটফর্ম জনউদ্যোগ শেরপুর কমিটি ও শেরপুর জেলা রোলার স্কেটিং ক্লাব এ স্কেটিং র‌্যালির আয়োজন করে। পরিবেশ অধিদপ্তর শেরপুর জেলা কার্যালয় ও বেসরকারি উন্নয়ন সংস্থা ইনস্টিটিউট ফর এনভায়রণমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি) র‌্যালি বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করে।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর