৭ জুন, ২০২৩ ১৮:৪০

যাত্রা বিরতির দাবিতে ট্রেন থামিয়ে মানববন্ধন

জয়পুরহাট প্রতিনিধি:

যাত্রা বিরতির দাবিতে ট্রেন থামিয়ে মানববন্ধন

চিলাহাটী-ঢাকা আবার ঢাকা-চিলাহাটির মধ্যে চলাচল করা আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি জয়পুরহাটের পাঁচবিবি ও আক্কেলপুর রেলস্টেশনে যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন করেছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। বুধবার সকালে যাত্রা বিরতির দাবিতে পাঁচবিবি ও আক্কেলপুরে রেললাইন অবরোধ করে ট্রেন থামিয়ে বিক্ষোভ করেন মানববন্ধনকারীরা।

পাঁচবিবিতে মানববন্ধনে বক্তব্য রাখেন, পাঁচবিবি মহিলা কলেজের অধ্যক্ষ জহুরুল ইসলাম সরকার, জয়পুরহাট মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী ও পাঁচবিবি বণিক সমিতির সভাপতি ভরত প্রসাদ গোয়ালাসহ অন্যান্যরা।

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর স্মৃতি বিজড়িত এই ঐতিহ্যবাহী পাঁচবিবি ষ্টেশন। এই জনপদ কৃষি প্রধান হওয়ায় কৃষকের উৎপাদিত পণ্য সরাসরি ট্রেনের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। তাছাড়াও পাশের ঘোড়াঘাট, গোবিন্দগঞ্জ ও হাকিমপুর (হিলি) উপজেলার জনসাধারণ ও শিক্ষার্থীরা ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করেন।

আপরদিক আক্কেলপুরে মানববন্ধনে বক্তব্য রাখেন, জিয়াউদ্দিন চৌধুরী সেকেন্দার চৌধুরী,মাহমুদুর রহমান রিপন প্রমুখ।

বক্তারা বলেন, ভৌগলিক দিক বিবেচনা করে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনেরযাত্রা বিরতির দাবি জানাচ্ছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত যাত্রা বিরতির ঘোষনা দেবে বলে আশা করছি আমরা। অন্যথায় আমাদের অন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর