২৮ নভেম্বর, ২০২৩ ২০:২৯

টেকনাফে ইয়াবাসহ আটক ১

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

টেকনাফে ইয়াবাসহ আটক ১

কক্সবাজার টেকনাফ থানাধীন তুলাতলি ঘাট এলাকায় অভিযান চালিয়ে ২৪ হাজার পিস ইয়াবাসহ এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। আটককৃত মাদক কারবারি হলেন- টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৯নং ওয়ার্ড জাদিমুড়া মৃত আব্দুল করিমের আব্দুল গফুর (৪৪)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, কতিপয় মাদক কারবারী ইয়াবা ক্রয়-বিক্রয়ের জন্য টেকনাফ থানাধীন সদর ইউনিয়নের তুলাতলি ঘাটের উত্তরে টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কে অবস্থান করছে এমন গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিএসসি’র আভিযানিক দল একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। আভিযানিক দল পৌঁছা মাত্রই র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কতিপয় ব্যক্তি উক্ত এলাকা থেকে দৌড়ে পালানোর চেষ্টাকালে আব্দুল গফুর নামে এক মাদক কারবারীকে করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত গফুর তার নাম-ঠিকানা প্রকাশসহ নিজেকে মাদক কারবারী হিসেবে পরিচয় দেয় এবং তার সাথে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট রয়েছে বলে স্বীকার করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত মাদক কারবারীর দেহ ও সাথে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে তার হেফাজত থেকে সর্বমোট ২৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। 

এছাড়াও তার সাথে থাকা অপর সহযোগীদের নাম-ঠিকানা প্রকাশ করে তারা র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালিয়ে যায় মর্মে স্বীকার করে। জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, গ্রেফতারকৃত গফুর পলাতক মাদক কারবারীদের যোগসাজসে এবং পরস্পর পরস্পরের সহায়তায় দীর্ঘদিন ইয়াবা কারবারের সাথে জড়িত। তারা মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সীমান্তবর্তী এলাকা থেকে স্বল্প মূল্যে ক্রয় করে নিত্য নতুন অভিনব পন্থায় কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে অধিক মূল্যে বিক্রয় করে আসছিল বলে জানায়। 

তিনি আরো জানান, উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ আটককৃত  ও পলাতক মাদক কারবারিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য  টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর