৬ ডিসেম্বর, ২০২৩ ২০:৪৭

কমিউনিটি ক্লিনিকের সিজির সদস্যদে ওরিয়েন্টেশন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

কমিউনিটি ক্লিনিকের সিজির
সদস্যদে ওরিয়েন্টেশন

রংপুরের কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে গ্রাম বিকাশ কেন্দ্র এর বাস্তবায়নে এবং ইউরোপিয়ান ইউনিয়ন ও পল্লী কর্ম-ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় পাথওয়েজ টু প্রসপারিটি এক্সট্রিমলি পুওর পিপল-ইউরোপিয়ান ইউনিয়ন (পিপিইপিপি-ইইউ) প্রকল্পের আওতায় ‘‘কমিউনিটি ক্লিনিকের সিজির সদস্যদের জন্য ওরিয়েন্টেশন’’ অনুষ্ঠিত হয়েছে।

স্বাগত বক্তব্য রাখেন গ্রাম বিকাশ কেন্দ্রের কারিগরি কর্মকর্তা পুষ্টি মোছা: সুরাইয়া আকতার রাখি, ওরিয়েন্টেশনে সেশন পরিচালনা করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: সাহীদুল ইসলাম, এবং মেডিকেল অফিসার (এমওডিসি) ডাঃ সাব্বির আহমেদ। 
প্রসপারিটি প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন প্রকল্প সমন্বয়কারী, নিতাই চন্দ্র রায়, বক্তব্য রাখেন কারিগরি কর্মকর্তা -কমিউনিটি মোবিলাইজেশন মো: জিয়াউর রহমান। 

কমিউনিটির সক্রিয় অংশগ্রহণের গ্রামীন হত দরিদ্র সুবিধা বঞ্চিতসহ সকলের জন্য মানসন্মত টেকসই প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করা এবং জনগরে দোড়গড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দেওয়াই কমিউনিটি ক্লিনিকের মূল উদ্দেশ্য কমিউনিটি ক্লিনিকের সেবার মান উন্নয়নে সিজির ভূমিকা কী তা তাদেরকে বিস্তারিতভাবে জানানো এবং সিসি পরিচালনার ক্ষেত্রে অধিকতর সক্রিয় করা। 
ওরিয়েন্টেশনে অংশগ্রহণ করেন ৩নং কুর্শা ইউনিয়নের চন্ডিপরি সিসি, বাহাগিলি সিসি, রামনাথ সিসি ও শিবু সিসির সিজির সভাপতি, সিএইচসিপি, পরিবার পরিকল্পনা সহকারী, স্বাস্থ্য সহকারী, জমিদাতা, সাধারণ সদস্যসহ মোট ২৫ জন 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর