৩১ ডিসেম্বর, ২০২৩ ১৮:৩৩

নওগাঁ-৫; স্বতন্ত্র প্রার্থীর কর্মীকে কুপিয়ে জখম

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ-৫; স্বতন্ত্র প্রার্থীর কর্মীকে কুপিয়ে জখম

নির্বাচন ঘিরে আবারও নওগাঁয় সহিংসতার ঘটনা ঘটল। এবার নওগাঁ-৫ (নওগাঁ সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী দেওয়ান ছেকার আহমেদ শিষাণের এক কর্মীকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে। ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী দেওয়ান ছেকার আহমেদের অভিযোগ, আওয়ামী লীগের প্রার্থীর অনুসারী নেতাকর্মীরা তার কর্মীর উপর এ হামলা চালিয়েছে। 

হামলায় আহত ওই ব্যক্তির নাম রেজাউল ইসলাম ওরফে রেঞ্জা (৬০)। নওগাঁ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের পার-নওগাঁ এলাকার বাসিন্দা। রেজাউল ইসলাম নওগাঁ পৌর আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক। 

নওগাঁ-৫ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নিজাম উদ্দিন জলিল (জন)।

স্বতন্ত্র প্রার্থীর অনুসারী নেতাকর্মী ও নওগাঁ সদর থানা পুলিশ সূত্রে জানা যায়, স্বতন্ত্র প্রার্থী দেওয়ান ছেকার আহমেদের ট্রাক প্রতীকের নির্বাচনি প্রচারণা শেষে বাড়ি ফেরার পথে শনিবার রাত ৮টার দিকে শহরের বটতলী মোড় এলাকায় আওয়ামী লীগ নেতা রেজাউল ইসলামের ওপর হামলা হয়। হামলাকারীরা কুপিয়ে গুরুতর জখম করলে স্থানীয়রা উদ্ধার করে তাকে ২৫০ শয্যাবিশিষ্ট নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হয়।

গতকাল রাতে হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ফজলুল হক নয়ন বলেন, গতকাল রাত সাড়ে ৮টার গুরুতর জখম অবস্থায় রেঞ্জা নামের এক ব্যক্তিকে হাসপাতালে নেওয়া হয়। তার ডান পায়ে হাটুর একটু ওপরে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর গভীর ক্ষত ছিলো। এছাড়া তার ডান হাতের কবজির নিচে এবং মাঝখানের আঙ্গুলের ওপরে কোপ দেওয়া হয়েছে। এতে তার হাতের একটু রগ কেটে গিয়েছে। এছাড়া তার শরীরের বিভিন্ন জায়গায় ছোটখাটো আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

এ বিষয়ে আজ রবিবার সকালে নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক বলেন, হামলার ঘটনায় এখন পর্যন্ত থানায় কোনো অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

স্বতন্ত্র প্রার্থী ও নওগাঁ পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষানের অভিযোগ, নৌকার প্রার্থীর অনুসারী নেতাকর্মীরা রেজাউল ইসলামের ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় মামলা করা হবে। 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের প্রার্থী নিজাম উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত নওগাঁ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল বলেন, যে কেউ একটা অভিযোগ করলে করতেই পারেন। তবে তার সত্যতা কতটুকু সেটা তদন্ত সাপেক্ষে বলা যাবে। তদন্ত ছাড়াই কারও ওপর দায় চাপিয়ে দেওয়া দায়িত্বহীনতার পরিচয়। তবে এ ধরণের হামলার ঘটনা নিন্দনীয়। পুলিশ নিশ্চয়ই ঘটনার তদন্ত করে দোষীদের আইনের আওতায় নিয়ে আসবে।

আনুষ্ঠানিক প্রচারণা শুরুর পর থেকে এ নিয়ে নওগাঁয় ছয়টি সশস্ত্র হামলার ঘটনা ঘটলো। এছাড়া প্রতিপক্ষের হাতে নওগাঁর বিভিন্ন সংসদীয় এলাকায় প্রতিপক্ষের নির্বাচনি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের অন্তত ১২টি ঘটনা ঘটেছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর