২৪ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:৪৮

কিশোরীর আত্মহত্যা; অভিযুক্ত প্রেমিকের বিচার চেয়ে মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি

কিশোরীর আত্মহত্যা; অভিযুক্ত প্রেমিকের বিচার চেয়ে মানববন্ধন

গাইবান্ধার সুন্দরগঞ্জে সুইসাইড নোট লিখে শাহারিয়ার জান্নাত ছোয়া (১৬) নামের দশম শ্রেণির এক শিক্ষার্থীর গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যার ঘটনা ঘটেছে।

গত ১৭ ফেব্রুয়ারি শনিবার উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের নগর কাটগড়া মনমথ গ্রামে এঘটনা ঘটে। পরের দিন রবিবার মরদেহ ময়নাতদন্ত শেষে ওইদিন পারিবারিক কবরস্থানে দাফন করা হয় ওই কিশোরীকে।

এ ঘটনায় আজ শনিবার দুপুর ৩ টার দিকে অভিযুক্ত প্রেমিক রায়হান কবীরের বিচারের দাবিতে কাটগড়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় কাটগড়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও গ্রামবাসী উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে একটি মিছিল বিভন্ন সড়ক প্রদক্ষিণ করে।

নিহত শাহারিয়ার জান্নাত ছোয়া নগর কাটগড়া মনমথ গ্রামের শাহাজান মিয়ার মেয়ে। সে কাটগড়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।

অভিযুক্ত প্রেমিক রায়হান কবীর মজিদ (১৭) বামনডাঙ্গা রেল কলোনি এলাকার মৃত শহিদুল ইসলামের ছেলে ও কাটগড়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী। ঘটনার পর থেকে সে এখনো পলাতক রয়েছে।

মানবন্ধনে নিহত শাহারিয়ার জান্নাত ছোয়ার পিতা শাহাজান মিয়া অভিযোগ করে বলেন, রায়হান কবীর তার মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে বিভিন্ন সময়ে অর্থ হাতিয়ে নিত। টাকা না দেয়ার কারণে মেয়েকে হত্যার হুমকিও দিত বখাটে রায়হান কবীর। পরবর্তীতে আরো টাকার জন্য চাপ দেয় রায়হান। মেয়ের কোচিং সেন্টার ও স্কুলে তার সহপাঠীদের মধ্যে এটা নিয়ে আলোচনা সমালোচনা হয়। পরে বিষয়টি জানাজানি হলে ক্ষোভে-লজ্জায় সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। মানববন্ধনে শাহাজান মিয়া তার মেয়ের হত্যার বিচারের দাবি জানান।

নিহত ছোয়ার সহপাঠীরা বলেন, রায়হান কবীর মজিদের সাথে তার প্রেমের সম্পর্ক ছিল। বিভিন্ন সময়ে সে চাপ প্রয়োগ করে টাকা নিতো। সর্বশেষ সে টাকা ও বিভিন্ন সময় তাদের দুজনের ঘনিষ্ঠ কিছু সময় কাটানোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দিবে মর্মে চাপ দিত। এছাড়াও বখাটে রায়হান কবীর মজিদ বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একাধিক ফেইক আইডি খুলে মেয়েকে ও তার সহপাঠীদের মাধ্যমে ভয়ভীতি প্রদর্শন করতো।

রবিবার এ প্রতিবেদন লেখার আগ পর্যন্ত ইউডি মামলা ছাড়া অন্য কোন মামলা দায়ের হয়নি।

এ ব্যাপারে সুন্দরগঞ্জ থানার ওসি তদন্ত মিলন চ্যাটার্জী বলেন, সুইসাইড নোটের ব্যাপারে সেসময় তার পরিবার গোপন রাখায় ওই কিশোরীর মৃত্যুর ঘটনায় ওইসময় থানায় ইউডি মামলা হয়েছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর