৩ মার্চ, ২০২৪ ১৮:৫৭

লাশ সন্দেহে সড়কে পড়ে থাকা বস্তা খুলে পাওয়া গেল চুল

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

লাশ সন্দেহে সড়কে পড়ে থাকা বস্তা খুলে পাওয়া গেল চুল

গাজীপুরের শ্রীপুরে মহাসড়কে সড়ক বিভাজকের পাশে পড়ে ছিল সন্দেহজনক একটি প্লাস্টিকের বস্তা। লাশ ভেবে ছড়ায় আতঙ্ক। পরে পুলিশ এসে সেই বস্তা খুলে পায় কালো রঙের চুল।

রবিবার (৩ মার্চ) সকাল দশটায় উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা উড়াল সড়কের দক্ষিণ পাশে বস্তাটি দেখতে পাওয়া যায়। সেই বস্তাটি ঘিরে রহস্য ও কোথাও হত্যার করে মরদেহ বস্তাবন্দি করে ফেলে রাখার আতঙ্ক তৈরি হয়। পরে পুলিশ সেই বস্তার ভেতরে পেয়েছে মোট ২৮ কেজি চুল।

স্থানীয়রা জানান, রবিবার সকাল ১০টার দিকে উড়াল সড়ক ও পার্শ্ব সড়কের মাঝামাঝি বিভাজকের পাশে সাদা রঙের প্লাস্টিকের বস্তা দেখতে পান লোকজন। লাশ বা অন্য কিছু থাকতে পারে ভেবে কেউ কাছে যাচ্ছিল না। এক পর্যায়ে ওই সড়কের এক রিকশাচালক বস্তাটি টেনে সড়ক বিভাজকের উপর রাখেন। মহাসড়কের পাশে বস্তায় লাশ পাওয়া গেছে এমন খবর ছড়িয়ে পড়লে আশপাশের সাধারণ মানুষ একই সঙ্গে তিন পাশে অবস্থিত মাওনা হাইওয়ে পুলিশ ফাঁড়িতে খবর দেন। পুলিশ ফাঁড়ি কর্তৃপক্ষ শ্রীপুর থানা পুলিশে বিষয়টি জানায়। পরে বেলা ১১ টার দিকে থানা পুলিশ ঘটনাস্থলে আসে। তারা প্লাস্টিকের বস্তা খুলে ভেতরে বিপুল পরিমাণ চুল দেখতে পান। চুলগুলো মানুষের মাথার নাকি কৃত্রিম তা পুলিশ ধারণা করতে পারেনি।

প্রত্যক্ষদর্শী সারোয়ার হোসেন বলেন, বস্তার ভেতরে পাওয়া চুলগুলো রাবার জাতীয় বস্তু দিয়ে আলাদা আলাদা ভাবে বান্ডিলে বাধা ছিল। কালো রঙের এসব চুল দেখে মনে হয়েছে বিক্রির উদ্দেশ্যে সেগুলো রাবার দিয়ে বাঁধা হয়ে থাকতে পারে। স্থানীয় প্রত্যক্ষদর্শী রফিকুল ইসলাম বলেন, কিছু হকার গ্রাম থেকে কিংবা বিউটি পার্লার থেকে নারীদের মাথার ছেঁটে ফেলা চুল ওজন অনুযায়ী কিনে থাকেন। বস্তাবন্দী চুলগুলো কোনো হকারের হতে পারে। 

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুব মোর্শেদ বলেন, আমরা শ্রীপুর থানায় বস্তা পাওয়ার বিষয়টি জানিয়েছি। বস্তাটি শ্রীপুর থানা থেকে পুলিশ এসে নিয়ে গেছে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আবু রায়হান বলেন, বস্তার ভেতরে চুল পাওয়া গেছে। আমরা সেগুলো উদ্ধার করে থানায় নিয়ে এসেছি। বস্তার ভেতরে একটি কাগজে চুলের পরিমাণ লেখা ২৮ কেজি। এগুলো মানুষের চুল নাকি কৃত্রিম তা বুঝতে পারছি না।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর