৪ মার্চ, ২০২৪ ১৬:২৪

গাইবান্ধায় স্বাস্থ্য বিভাগের অভিযান

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় স্বাস্থ্য বিভাগের অভিযান

গাইবান্ধায় নিরাপদ স্বাস্থ্যসেবা নিশ্চিতে দ্বিতীয় দিনের মতো অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় অনুমোদন না থাকা, অসঙ্গতিপূর্ণ চিকিৎসা কার্যক্রম ও পরিবেশ ছাড়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৩ ডায়গনস্টিক সেন্টার সিলগালা ও ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার জেলা প্রশাসনের সহযোগিতায় শহরের হাসপাতাল রোড, বাসস্ট্যান্ড, ব্রিজ রোড ও কাচারি রাজার এলাকায় বেসরকারি বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে এ অভিযান পরিচালনা করে জেলা স্বাস্থ্য বিভাগ।

অভিযানে নেতৃত্বে দেন জেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডা. সোহেল মাহমুদ। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইফতেকার রহমান।

এতে স্বাস্থ্য বিভাগের ডা. আয়নাল হক, ডা. আল মেহেদী হাসান ও পুলিশ সদস্যরা অংশ নেয়।

অভিযানে স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স, পরিবেশ ছাড়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় সংশ্লিষ্ট ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করা হয়। সেই সঙ্গে তিনটিকে জরিমানা করা হয়।

জেলা স্বাস্থ্য বিভাগের ডা. সোহেল মাহমুদ বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী এ অভিযান চলছে। স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স, পরিবেশ ছাড়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় আজ ৩টি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে ও ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, নিরাপদ স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে অবৈধ ক্লিনিক, বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে জানান তিনি।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর