১৩ মার্চ, ২০২৪ ১৮:০৭

গাইবান্ধায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে সভা

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে সভা

গাইবান্ধায় সর্বজনীন পেনশন স্কিম জেলা পর্যায়ে সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার জেলা ও বাস্তবায়ন সমন্বয় কমিটির আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

স্কিমের প্রতিপাদ্য হচ্ছে ‘সুখে ভরবে আগামী দিন পেনশন এখন সর্বজনীন’। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল। সভায় বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধানগণ, মিডিয়াকর্মী, শিক্ষক, জনপ্রতিনিধি, নারী প্রতিনিধি ও এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) দেওয়ান মওদুদ আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রখেন পুলিশ সুপার মো. কামাল হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. শরীফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) সুশান্ত কুমার মাহাতো, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবদুল লতিফ প্রধান, পলাশবাড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ, সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল ইসলাম লেবু প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জনগণের অর্থনৈতিক সুরক্ষার জন্য সার্বজনীন পেনশন স্কিম চালু করেছেন। এই কর্মসূচির আওতায় জেলার সকল তফসিল ব্যাংক, ও ইউনিয়ন ডিজিটাল সেন্টার, সর্বজনীন পেনশন কর্তৃপক্ষের খোলা অ্যাকাউন্টে প্রবাস, সুরক্ষা, সমতা, প্রগতি স্কিম নামে মোট ৪ প্রকার পেনশন স্কিম খোলা যাবে। এই কর্মসূচীর আওতায় কৃষক, শ্রমিক, জেলে, তাতিসহ সকল পর্যায়ের বেসরকারি চাকরিজীবীগণ রেজিস্ট্রেশন করতে পারবেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর