১৬ এপ্রিল, ২০২৪ ১৬:৪৯

নেত্রকোনায় যাত্রী হয়রানির দায়ে জরিমানা

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় যাত্রী হয়রানির দায়ে জরিমানা

ঈদ ও নববর্ষের অজুহাতে কর্মস্থলে ফেরা মানুষদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগে দুর্গাপুরে পরিবহন কাউন্টাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় সিএনজির দ্বিগুণ ভাড়া আদায়ের ঘটনায় একটি সিএনজিকে জব্দ করে অতিরিক্ত ভাড়া ৫০০ টাকা থেকে কমিয়ে ২০০ টাকা নির্বারণ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

মঙ্গলবার দুপুরে দুর্গাপুর পৌর শহরের পুলিশ মোড় এলাকার সিএনজি ষ্টেশন, বিরিশিরি বাসষ্ট্যান্ড ও দুর্গাপুর-ঢাকা গামী বাসের টিকিট কাউন্টার গুলোতে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.মোস্তাফিজুর রহমান। অভিযানে সহযোগিতা করে দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আবু শরিফ। দন্ডপ্রাপ্ত পরিবহন কাউন্টার দুর্গাপুর ঢাকাগামী মা পরিবহনের কতৃপক্ষ মো সালাউদ্দিনের (৩৫) কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করে।  
জানা গেছে, ঈদ ও নববর্ষের ছুটি শেষে কর্মস্থলে ফিরতি মানুষের কাছ থেকে দুর্গাপুরের বাস ও সিএনজি চালকরা দিগুণ করে ভাড়া আদায় করছে। সামর্থবানরা চলে যেতে পারলেও নিন্ম আয়ের মানুষদের সাথে এ নিয়ে হচ্ছে বাকবিতন্ডা। খবর পেয়ে স্থানীয় প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। 
এসময় বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ প্রমাণিত হলে ওই কাউন্টারকে নদগ ১০ হাজার টাকা জরিমানা আদায় করে। এসময় সিএনজি চালকরা ১২০ ও ১৬০ টাকার পরিবর্তে ৫০০ করে টাকা আদায় করার ঘটনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট দাঁড়িয়ে থেকে হাতেনাতে ধরে একটি সিএনজি জব্দ করে। পরে তাদরেকে ২০০ টাকা করে ভাড়া নির্ধারণ করে দেয়া হয়। 
এর আগে ভাড়া নিয়ে দরকষাকষি করে যাত্রীদের কয়েক ঘন্টা দাঁড় করিয়ে রাখে সিএনজি চালক ও বাস চালকরা। বিষয়টি জানতে পেরে মঙ্গলবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান তাৎক্ষণিক সিএনজি ষ্টেশন এ গিয়ে ঘন্টা ব্যাপী দাঁড়িয়ে থেকে অর্ধশতাধিক যাত্রীকে আগের ভাড়া ২০০ টাকায় গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা গ্রহন করেন। 
বিভিন্ন বাসে দুর্গাপুর থেকে ময়মনসিংহ গামী যাত্রীদের নিকট থেকে নিয়মিত ভাড়া ১২০ টাকার পরিবর্তে অতিরিক্ত ২০০ টাকা আদায় এবং দুর্গাপুর থেকে ঢাকাগামী যাত্রীদের নিকট থেকে ৪৫০ টাকার পরিবর্তে ৬০০ থেকে ৭০০ টাকা অতিরিক্ত ভাড়া আদায় করছিলো। 

বিডি প্রতিদিন/এএম

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর