২০ জুন, ২০২৪ ১৫:৫০

ঠাকুরগাঁওয়ে রোপণকৃত বৃক্ষ কেটে ফেলার প্রতিবাদে মানববন্ধন

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে রোপণকৃত বৃক্ষ কেটে ফেলার প্রতিবাদে মানববন্ধন

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় একটি স্বেচ্ছাসেবী সংগঠনের রোপণকৃত পরিবেশবান্ধব গাছ তুলে ফেলা ও ভেঙে ফেলার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সকালে উপজেলার ভাবনাগঞ্জ বাজার এলাকায় স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বর্ণালী প্রজন্ম’ এর ব্যানারে এই কর্মসূচি হয়।

‘জলবায়ু পরিবর্তন ও এর প্রভাব মোকাবিলায় জরুরি কর্মব্যবস্থা গ্রহণ’-কে সামনে রেখে সরকার স্বপ্নের বাংলাদেশ গড়ার অঙ্গীকারের সাথে একাত্মতা রেখে সংগঠনটি বৃক্ষরোপণ সপ্তাহে এলাকায় প্রায় পাঁচ হাজার বিভিন্ন প্রজাতির গাছ রোপণের পরিকল্পনা করে।

মানববন্ধনে বক্তব্য দেন স্বর্ণালী প্রজন্মের সভাপতি হাসিবুল ইসলাম, সহ-সভাপতি রাজিউর রজমান রাজু, সাধারণ সম্পাদক মুরাদ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, গত ৬ জুন স্বর্ণালী সংগঠনের পক্ষ থেকে পীরগঞ্জ উপজেলার ভবনাগঞ্জ বাজারে বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপণ করা হয়। পরবর্তীতে স্থানীয় কয়েকজন ব্যক্তি কোনো কারণ ছাড়াই আমাদের লাগানো মেহগনি গাছগুলো তুলে ফেলে। আমরা এর কঠোর বিচার চাই।

স্বর্ণালী প্রজন্মের সভাপতি হাসিবুল ইসলাম অভিযোগ করে বলেন, আমরা এ বিষয়ে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও পীরগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছি। কিন্তু কোনো সমাধান পাইনি।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল আনাম ডন বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে বিষয়টি দেখা হবে।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলম বলেন, একটি সংগঠন অভিযোগ দিয়েছে। আমরা বিষয়টি যাচাই-বাছাই করে দেখব। কী কারণে এমনটি হলো তা খতিয়ে দেখা হবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর