৭ জুলাই, ২০২৪ ১৭:২১

মাদক থেকে আগামী প্রজন্মকে রক্ষা করতে হবে : হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধি

মাদক থেকে আগামী প্রজন্মকে রক্ষা করতে হবে : হুইপ ইকবালুর রহিম

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশকে উন্নতির শিখরে নিয়ে যাচ্ছে। দেশের অর্থনীতিকে চাঙ্গা রাখতে প্রধানমন্ত্রীর উদ্যোগে বিশ্বে আজ রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। দেশে দরিদ্র মানুষের জীবনমানের উন্নয়ন হচ্ছে। বঙ্গবন্ধু কন্যার উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

রবিবার দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগণের মাঝে এককালীন সহায়তা প্রদান, সমাজসেবা অধিদপ্তরের আওতায় দূরারোগ্য ব্যাধিত আক্রান্ত রোগীদের এককালীন সরকারি অনুদানের চেক বিতরণ, ভিক্ষুকদের এককালীন সহায়তা প্রদান, এতিম খানা শিশুদের ভরণপোষণ এবং গরিব ও অসহায় ব্যক্তিদের এককালীন অনুদান এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণের (টিআর) চেক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ।

ইকবালুর রহিম বলেন, অসহায় ও দরিদ্র মানুষরা সকল ধরনের ভাতা ও সহযোগিতা পাচ্ছে আওয়ামী লীগ সরকারের আমলেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে শিক্ষা ও শিশু মৃত্যুহার কমানো এবং দারিদ্র্য হ্রাসকরণের ক্ষেত্রে বাংলাদেশ উল্লেখযোগ্য উন্নতি প্রদর্শন করতে সক্ষম হয়েছে। শতভাগ ছাত্রছাত্রীর মাঝে বিনামূল্যে বই বিতরণ ও শিক্ষাকে এগিয়ে নেওয়ার জন্য প্রাথমিক থেকে মাধ্যমিক স্তর পর্যন্ত চালু করেছে উপবৃত্তির ব্যবস্থা। তৃণমূল পর্যায়েও দরিদ্র মানুষদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছে। বিদ্যুৎ ও ক্রীড়াঙ্গনেও উন্নয়নের শিখরে উন্নীত হয়েছে। যোগাযোগ খাতে বৈপ্লবিক উন্নয়ন হয়েছে।

তিনি বলেন, মাদকের ছোবল থেকে আগামী প্রজন্মকে রক্ষা করতে হবে। কারণ মাদকের ভয়াল থাবা একটি সমাজ ও পরিবার ধ্বংস করে দেয়। নতুন প্রজন্মদের মাদক থেকে মুক্ত করতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করতে সকলকে সহযোগিতা করতে হবে এবং মাদকের সাথে যারা জড়িত, তাদের আস্তানা বন্ধ করে দিতে হবে।

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মইনুল হক, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম কুমার রায়, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রতন সিং, সমাজসেবা অফিসার মো. মাইনুল ইসলাম প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর