Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২২ মে, ২০১৯ ১৬:৩৪

বিশ্বকাপে পাকিস্তান-ভারত মহারণ নিয়ে যা জানালেন কোহলি

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে পাকিস্তান-ভারত মহারণ নিয়ে যা জানালেন কোহলি
ফাইল ছবি

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে শুরু হতে যাচ্ছে আইসিসি বিশ্বকাপের ১২তম আসর। ওভালে উদ্বোধনী ম্যাচে লড়বে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। 

৪৬ দিনে ৪৮ ম্যাচের এ বিশ্বকাপের পর্দা নামবে ১৪ জুলাই, লর্ডসে।

এদিকে ৫ জুন ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হবে টাইটানিকের শহর সাউদাম্পটনের রোজ বোলে বিরাটদের প্রথম প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের এ আসরকে অত্যন্ত চ্যালেঞ্জিং বলছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

মঙ্গলবার ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সদর দফতর মুম্বাইয়ের ক্রিকেট সেন্টারে সাংবাদিকদের মুখোমুখি হন বিরাট কোহলি।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে কোহলি বলেন, এটি অত্যন্ত চ্যালেঞ্জিং বিশ্বকাপ হতে চলেছে। যে কেউ যেকোনো দলকে আপসেট করতে পারে। আমাদের দ্রুত পরিবেশ ও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে। 

বিশ্বকাপে পাক-ভারতের ম্যাচ নিয়ে ভাবতে চান না মেন ইন ব্লু ক্যাপ্টেন। বিশ্বকাপে ভারত-পাকিস্তান লড়াই ১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে। ম্যাঞ্চেস্টার যুদ্ধ নিয়ে অবশ্য এখনই মাথা ঘামাতে চান না তিনি। কারণ সরফরাজদের বিপক্ষে মাঠে নামার আগে তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। প্রথম প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, বাকি দুটি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

ইন্দো-পাক ম্যাচ নিয়ে কোহলি বলেন, কোনো দলকে নিয়ে আলাদা করে ভাবলে আমরা বিশ্বকাপের লক্ষ্য থেকে সরে যাব। কারণ আমাদের প্রস্তুতিতে কোনো পার্থক্য হবে না। প্রতিপক্ষকে নিয়ে ভাবার থেকে আমাদের ফোকাস হওয়া উচিত নিজেদের শক্তি নিয়ে। আমরা এটিই করতে চলেছি।

এদিকে ২৭ বছর পর ফের বিশ্বকাপ ফিরেছে রাউন্ড রবিন লিগ ফরম্যাটে। সবশেষ ১৯৯২ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মাটিতে এ পদ্ধতিতে ক্রিকেটের বৈশ্বিক টুর্নামেন্ট হয়। এ সংস্করণের ক্রিকেটের সর্বোচ্চ আসরকে অত্যন্ত চ্যালেঞ্জিং বলছেন কোহলি।

ক্যাপ্টেন হিসেবে প্রথম ও ক্রিকেটার হিসেবে তৃতীয় বিশ্বকাপে খেলতে যাচ্ছেন কোহলি। এ সংস্করণের ক্রিকেটের সর্বোচ্চ আসরকে অত্যন্ত চ্যালেঞ্জিং বলছেন বিরাট কোহলি।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য