Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২৭ জুন, ২০১৯ ০৮:৫৩

কিউইদের হারিয়ে শিরোপাজয়ী ৯২ বিশ্বকাপের পথেই পাকিস্তান!

অনলাইন ডেস্ক

কিউইদের হারিয়ে শিরোপাজয়ী ৯২ বিশ্বকাপের পথেই পাকিস্তান!

এবারের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারার পর অনেকে পাকিস্তানকে বাতিলের খাতায় ফেলে দিয়েছিলেন। তবে পরের ম্যাচে শক্তিশালী স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে ক্রিকেট বিশ্বে 'আনপ্রেডিকটেবল' দল হিসেবে পরিচিত পাকিস্তান তাদের আসল চেহেরা জানান দেয়। কিন্তু পরের দুই ম্যাচে আবারও হার। মাঝে শ্রীলঙ্কার সঙ্গে বৃষ্টিতে একটি ম্যাচ পরিত্যক্ত। এরপর আবার দক্ষিণ আফ্রিকার কাছে জয়। সবশেষে গতকাল বুধবার রাতে এবারের বিশ্বকাপে নিউজিল্যান্ডকে প্রথমবারের মতো পরাজরের স্বাদ দেওয়া। 

আর এই সবকিছুই সঙ্গে ১৯৯২ সালের পাকিস্তান দলের সঙ্গে হুবহু মিলে যাচ্ছে! কী অদ্ভুত তাই না। ১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। পরিসংখ্যানে দেখা যাচ্ছে, সেই বিশ্বকাপে ৯টি দল অংশগ্রহণ করেছিল। যেখানে প্রতিটি দল প্রথম পর্বে একে অপরের মুখোমুখি হয়। এখান থেকে সেরা চার দল সেমিফাইনালে খেলে। আর এবারের বিশ্বকাপে একটি দল বেশি হলেও ফরম্যাট সেই একই।

১৯৯২ বিশ্বকাপে পাকিস্তানের প্রথম সাত ম্যাচের ফলাফল ছিল হার, জয়, বৃষ্টিতে পরিত্যক্ত, হার, হার, জয় ও জয়। অদ্ভুত মিল রেখে এই বিশ্বকাপেও প্রথম ৭ ম্যাচে একই ফলাফল হয়েছে। এমনকি সেবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হার দিয়ে আসর শুরু হয়েছিল, এবারও তেমনই। তাহলে কী এবার শিরোপা উঠবে সরফরাজের হাতে? অনেকে এমনটাই মনে করছেন। যদিও পাকিস্তান এবার গ্রুপ পর্ব পেরোতে পারবে কিনা সেটা এখনও নিশ্চিত নয়। আর সেটা জানার জন্য অপেক্ষা করতে হবে আরও বেশ কয়েকটি দিন।

বিডি-প্রতিদিন/২৭ জুন, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য